-->

স্টেডিয়াম রক্ষণাবেক্ষনের উপর গুরুত্বারোপ নতুন যুব ও ক্রীড়া মন্ত্রীর

মোতাহার হোসেন
স্টেডিয়াম রক্ষণাবেক্ষনের উপর গুরুত্বারোপ নতুন যুব ও ক্রীড়া মন্ত্রীর

শেখ রাসেল মিনি স্টেডিয়াম, জাতীয় সংসদ এর পাশে নির্মীয়মান প্রতিবন্ধী স্টেডিয়াম ও বঙ্গবন্ধু স্টেডিয়ামের চলমান কাজ পরিদর্শন করবেন বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন এমপি।

 

তিনি রোববার দুপুরে মন্ত্রণালয়ে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ, প্রতিবন্ধী স্টেডিয়াম নির্মাণ, বঙ্গবন্ধু স্টেডিয়ামের আধুনিকায়ন ও সংস্কার কাজের অগ্রগতি বিষয়ক পর্যালোচনা সভা শেষে সাংবাদিকদের একথা বলেন।

 

তিনি বলেন, ক্রীড়ার তিনটি অগ্রাধিকার প্রজেক্ট নিয়ে সংশ্লিষ্টদের সাথে আমি আজ বসেছি । আপনারা জানেন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সারাদেশে প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। প্রথম পর্যায়ে ১২৫টি স্টেডিয়াম নির্মাণের কাজ সমাপ্ত হয়েছে। দ্বিতীয় পর্যায়ে ১৮৬টি মিনি স্টেডিয়াম নির্মাণের কাজ চলছে। এছাড়াও জাতীয় সংসদের পাশে নির্মাণাধীন প্রতিবন্ধী স্টেডিয়াম এবং বঙ্গবন্ধু স্টেডিয়ামের আধুনিকায়ন ও সংস্কার বিষয়ে অগ্রগতি সম্পর্কে অবগত হয়েছি। আমি খুব শীঘ্রই সরেজমিনে প্রকল্পগুলো পরিদর্শন করবো।

 

শেখ রাসেল মিনি স্টেডিয়ামসহ অন্যান্য ক্রীড়া স্হাপনার রক্ষণাবেক্ষণ ও ব্যবহারের বিষয়টিও গুরুত্ব সহকারে দেখছেন যুব ও ক্রীড়া মন্ত্রী, ' যে সকল স্টেডিয়ামে নির্মাণ করা হয়েছে সে গুলো সঠিকভাবে ব্যবহার ও রক্ষনাবেক্ষন করতে হবে। লিখিতভাবে গাইডলাইন দেওয়ার নির্দেশনা দিয়েছি। '

 

বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কার কাজ চলমান রয়েছে। সেই কাজ ডিসেম্বরের মধ্যে শেষ হওয়ার আশাবাদ ব্যক্ত করে বলেন, ' প্রকল্প পরিচালকদের তাগাদা দিয়েছি দ্রুততম সময়ের মধ্যে নির্ধারিত কাজ সমাপ্ত করার জন্য।'

 

পর্যালোচনা সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদ, অতিরিক্ত সচিব (প্রশাসন) মো.মোস্তফা কামাল মজুমদার, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. উবায়দুল হক, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব ও সংশ্লিষ্ট প্রকল্পের প্রকল্প পরিচালকগণ ও মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version