-->

লাল কার্ডের রেকর্ড গড়লেন সার্জিও রামোস

নিজস্ব প্রতিবেদক
লাল কার্ডের রেকর্ড গড়লেন সার্জিও রামোস

লম্বা ক্যারিয়ারে অনেক রেকর্ডেই নিজের নাম লিখিয়েছেন সার্জিও রামোস। তবে রবিবার যেই নতুন রেকর্ড গড়েছেন, তা হয়তো কোন ভাবেই নিজের নামের পাশে দেখতে চাইতেন না ৩৭ বছর বয়সী এই ডিফেন্ডার। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে খেলতে নেমে এদিন আরও একবার লাল কার্ড দেখেন রামোস।

 

আর তাতেই লা-লিগার ইতিহাসে সর্বোচ্চ ২১ বার লাল কার্ড দেখার কির্তী গড়লেন এই ডিফেন্ডার। অবশ্য এদিন মজার এক কান্ডই ঘটিয়েছেন তিনি। এক ম্যাচে দেখেছেন দুই বার লাল কার্ড। ম্যাচের ৮২ মিনিটে প্রথমবার দেখেন হলুড কার্ড। এর ৬ মিনিট পর বাজে ট্যাকেলের কারণে রেফারি তাকে আবারো দেখান হলুদ কার্ড।দুই হলুদ কার্ড দেখায় নিয়ম অনুযায়ী তাঁকে লাল কার্ড দেখান রেফারি। তবে রামোস কোন ভাবেই তার কার্ডটি মানতে পারছিলেন না।

 

ভিএআরের সাহায্য নিতে রেফারিকে অনেকটা বাধ্যই করেন । তবে এতে হিতে বিপরীত হয়েছে রামোসের জন্য। ভিএআর চেক করে রেফারি দুই হলুদ কার্ডের পরিবর্তে সোজা লাল কার্ডই দেখান রামোসকে। আর এতে করেই বেশ কয়েকটা রেকর্ড গড়লেন রামোস। লা-লিগার ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ ২১ লাল কার্ড তার দখলে। সেই সাথে আরও একটা রেকর্ডও নিজের করেছেন তিনি । এই কার্ডের মধ্য দিয়ে তার ক্যারিয়ারে লাল কার্ডের সংখ্যা দাঁড়ালো ২৯। এই শতাব্দীতে তার চেয়ে বেশি লাল কার্ড অন্য কাউকে দেখতে হয়নি । রামোস ১৬ বছর রিয়াল মাদ্রিদ থাকার পর ২০২১ সালে যোগ দিয়েছিলেন পিএসজিতে।

 

সেখানে ২ বছর কাটিয়ে চলতি বছর আবারো ফিরেছেন নিজের পুরানো ক্লাব সেভিয়াতে। এই সিজনে সেভিয়ার জার্সি গায়ে এটিই রামোসের প্রথম লাল কার্ড। অবশ্য একই ম্যাচে সেভিয়ার উইংগার হেজুস নাভাসও দেখেছেন লাল কার্ড। ৯ জনের দল নিয়ে শেষ পর্যন্ত জয় পায়নি সেভিয়া। রিয়াল সোসিয়েদদের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে হেরে মাঠ ছেড়েছে তারা। এই নিয়ে লা-লিগায় টানা ৭ ম্যাচে জয়ের দেখা পায়নি গত বারের ইউরোপা লিগের চ্যাম্পিয়নরা। সেই সাথে এই হারে টেবিলের ১৫ নম্বরে নেমে গেছে তারা।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version