-->

পিএসএল ড্রাফটে সর্বোচ্চ ক্যাটাগরিতে সাকিব, আছেন মাহমুদউল্লাহরাও

নিজস্ব প্রতিবেদক
পিএসএল ড্রাফটে সর্বোচ্চ ক্যাটাগরিতে সাকিব, আছেন মাহমুদউল্লাহরাও

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ড্রাফটে আনুষ্ঠানিকভাবে যুক্ত হলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। নিজেদের এক্সে (সাবেক টুইটার) এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে পিএসএল কর্তৃপক্ষ।

 

সাধারণত প্রতি বছর ফেব্রুয়ারির শেষের দিকে শুরু হয় পিএসএল। প্রায় মাসব্যাপী চলে এই ফ্র্যাঞ্চাইজি লিগ। আগামী বছরের ১৩ ফেব্রæয়ারি থেকে ৩ মার্চ টুর্নামেন্টটির নবম আসর মাঠে গড়াতে পারে। আর নিলাম অনুষ্ঠানের সম্ভাব্য তারিখ আগামী ১৪ ডিসেম্বর। ড্রাফটে মোট ৪৯৩ জন বিদেশি খেলোয়াড়কে রাখা হয়েছে। তালিকায় বাংলাদেশি খেলোয়াড় আছেন ২৮ জন। সবচেয়ে দামি প্লাটিনাম ক্যাটাগরিতে আছেন একমাত্র সাকিবই। এ ক্যাটাগরির ভিত্তিমূল্য ১ লাখ ৩০ হাজার মার্কিন ডলার (প্রায় দেড় কোটি টাকা)।

 

এ ছাড়া বাংলাদেশ থেকে ডায়মন্ড ক্যাটাগরিতে আছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ। তাদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৬০ হাজার ডলার (প্রায় ৬৬ লাখ টাকা)। পিসিএলের গেল আসরটা অবশ্য সুখকর ছিল না সাকিবের জন্য। পেশোয়ার জালেমির হয়ে মাত্র একটি ম্যাচে খেলতে পেরেছিলেন সাকিব। স্ত্রী শারীরিকভাবে অসুস্থ হওয়ায় পাকিস্তান থেকেই যুক্তরাষ্ট্রে উড়াল দিতে হয় তাকে।

 

পিএসএলে এর আগে আরও দুটি আসরে খেলেন সাকিব। ২০১৭ সালে এই পেশোয়ারের হয়েই খেলেছিলেন তিনি। এর আগে খেলেছিলেন করাচি কিংসের হয়ে। এবারও সাকিবের পিএসএলে পুরো আসর খেলার সম্ভাবনা কম।

 

গতবারের মতো এবারও বিপিএলের সঙ্গে সাংঘার্ষিক পিএসএলের সূচি। তার ওপর বিপিএলের পরপরই শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে দুই টেস্ট খেলবে বাংলাদেশ। সবকিছু ঠিক থাকলে জানুয়ারির শেষ দিকে শুরু হতে পারে বিপিএল।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version