-->

মেসির বিদায়ে যা বললেন নেইমার

ক্রীড়া ডেস্ক
মেসির বিদায়ে যা বললেন নেইমার

বিদায়ের সুর বেজেছিল আগেই। তারপরও অপেক্ষা ছিল আনুষ্ঠানিকতার। ক্লেমোর বিপক্ষে ম্যাচ দিয়েই শেষ হলো লিওনেল মেসির পিএসজি অধ্যায়। তার বিদায়ে আবেগি হয়ে পড়েছেন সতীর্থ ও বন্ধু নেইমার।

 

সামাজিকমাধ্যমে দুইজনের আলিঙ্গনের একটি ছবি আপলোড করে নেইমার লিখেছেন, ‘ভাই আমার... আমরা যেমন চেয়েছিলাম তেমনটা হয়নি কিন্তু আমরা সব চেষ্টা করেছি। তোমার সঙ্গে আরো দুই বছর ভাগ করে নিতে পারাটা ছিল দারুণ। তোমার নতুন অধ্যায়ের জন্য শুভকামনা এবং ভালো থেকো। আমি তোমাকে ভালোবাসি লিও।’

 

দুইজনের জন্ম দুই চিরপ্রতিদ্ব›দ্বী দেশে হলেও তাদের মধ্যে বন্ধুত্বটা দারুণ। মেসি ও নেইমারের এই বন্ধুত্বের কথা অজানা নেই কারোই। সান্তোস ছেড়ে নেইমার যখন বার্সেলোনায় যোগ দেন তখন থেকে শুরু। এরপর দিনে দিনে তা হয়েছে আরো গভীর। ফরাসি ক্লাবে মেসির যোগ দেয়ার অন্যতম কারণও ছিল এই বন্ধুত্ব।

 

বার্সেলোনার পর তাই আরো একবার পিএসজিতে জুটি বেঁধেছিলেন সময়ের দুই সেরা তারকা। তবে ফ্রান্সে দুই বছরের পথচলায় সাফল্য খুব বেশি কিছু নেই তাদের। ঘরোয়া শিরোপা জিতলেও চ্যাম্পিয়ন্স লিগে এক অর্থে মুখ থুবড়ে পড়েছে তারা। গত দুই আসরেই তারা বিদায় নিয়েছে দ্বিতীয় রাউন্ড থেকেই। তাতে এ দুই তারকা চক্ষুশূল হয়ে উঠেছেন পিএসজি সমর্থকদের।

 

এমনকি আগের দিন ক্লেমোর বিপক্ষে বিদায়ী ম্যাচেও দুয়ো শুনতে হয়েছে মেসিকে। চোটের কারণে ছিলেন না নেইমার। থাকলে হয়তো বাদ পড়তেন না তিনিও। অবশ্য চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্নেই মেসি-নেইমারদের দলে টেনেছিল পিএসজি। তা করতে না পারাতেই যত ক্ষোভ সমর্থকদের।

 

ধারণা করা হচ্ছে, পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন না করে সৌদি আরবের প্রো লিগে যোগ দিতে যাচ্ছেন মেসি। তাকে চার বছরে দুই বিলিয়ন ইউরোর লোভনীয় প্রস্তাব দিয়েছে আল-হিলাল। অবশ্য জোর গুঞ্জন রয়েছে বার্সেলোনায় ফেরারও। তবে ক্লাবটির আর্থিক দুর্গতির জন্য শেষ পর্যন্ত স্পেনে নাও ফেরা হয়ে পারে তার।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version