-->

বাংলাদেশ নারী ক্রিকেটারকে অশালীন মন্তব্য, তোপের মুখে ধারাভাষ্যকার

ক্রীড়া ডেস্ক
বাংলাদেশ নারী ক্রিকেটারকে অশালীন মন্তব্য, তোপের মুখে ধারাভাষ্যকার

কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে স্বাগতিক শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ চলাকালে বাংলাদেশের নারী ক্রিকেটারকে নিয়ে অশালীন মন্তব্য করেন এক ধারাভাষ্যকার।

 

যার জের ধরে সেই ধারাভাষ্যকারের বিরুদ্ধে ফুঁসে উঠেছেন সমর্থকরা। তুমুল সমালোচনা শুরু হয়েছে তাকে নিয়ে। এমনকি তাকে ধারাভাষ্য থেকে নিষিদ্ধ করারও দাবি উঠেছে।

 

ঘটনাটি ঘটেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার নারী ক্রিকেট দলের মধ্যে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে। শ্রীলঙ্কার ইনিংসের ১৩তম ওভারে বল করছিলেন বাংলাদেশের স্পিনার নাহিদা আখতার। তার তৃতীয় বলে ‘নো’ ডাকেন আম্পায়ার।

 

ওই সময় ধারাভাষ্যকার রোশন আবেসিঙ্ঘে বলেন, ‘এই নো বল ক্ষমার অযোগ্য। তার দুটো কারণ আছে। এক, স্পিনার নো বল করেছে। দুই, একজন নারী নো বল করেছে। নারীদের পা বেশি দূরে যায় না। তাই ওদের নো বল করা উচিত নয়।’

 

এরপরই অবশ্য দেখা যায়, নাহিদার পা ক্রিজের ভিতরেই ছিল; কিন্তু বল করার সময় তার হাত লেগে উইকেট ভেঙে যায়। তাই নো-বল ডাকেন আম্পায়ার। তখন আবেসিঙ্ঘে আবার বলেন, ‘আমি তো সেই কথাই বলছিলাম। একজন নারীর পা বেশি দূরে যায় না।’

 

আবেসিঙ্ঘের এই মন্তব্য ভালোভাবে নেননি দর্শকরা। তারা সামাজিক মাধ্যমে সমালোচনা শুরু করেন। আবেসিঙ্ঘের মন্তব্যের জন্য তাকে নিষিদ্ধ করার দাবি জানান। বিতর্কের মাঝে অবশ্য ক্ষমা চেয়ে নিয়েছেন আবেসিঙ্ঘে। তিনি বলেছেন, ‘আমি কাউকে আঘাত করার জন্য এই কথা বলিনি।

 

ক্রিকেটীয় কথা বলেছিলাম; কিন্তু এরপরও যদি কারও খারাপ লাগে তার জন্য আমি ক্ষমাপ্রার্থী।’

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version