-->

প্রাইজমানি দিয়ে বাড়ি সংস্কার করবেন কালিনিনা

ক্রীড়া ডেস্ক
প্রাইজমানি দিয়ে বাড়ি সংস্কার করবেন কালিনিনা

উইম্বলডনে কেউ এসেছেন শিরোপা জিততে, কারো এবারের মিশন হয়তো শুধুই অভিজ্ঞতা অর্জনের। তবে ইউক্রেনের আনহেলিনা কালিনিনার জন্য উপলক্ষ্যটা কোনো অর্জন বা অভিজ্ঞতার চেয়েও বেশি কিছুর, উইম্বলডনে তার অংশগ্রহণের মূলে রয়েছে প্রয়োজনের তাগিদ। উইম্বলডন থেকে জেতা অর্থ পুরস্কার দিয়েই যে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে শত্রুর হামলায় ক্ষতিগ্রস্ত নিজের পারিবারিক নিবাস সংস্কার করতে হবে তার।

গত ফেব্রুয়ারি থেকে রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে লড়ছে ইউক্রেন। রাশিয়ার লাগাতার বোমা হামলায় দেশটির অনেক মানুষ প্রাণ হারিয়েছেন, ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্য বাড়িঘর। ইউক্রেনের নোভা খ্রাকোভায় জন্ম নেওয়া কালিনিনার পৈতৃক নিবাস রাশিয়ার হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই বাড়ি মেরামতের জন্য উইম্বলডনের প্রাইজমানি তার খুব প্রয়োজন জানিয়ে এ টেনিস তারকা বলেন, ‘যদিও মনোযোগ ধরে রাখা কষ্টকর, তবু আমার জন্য হারজিত ম্যাটার করে। আমি শুধু আমার পরিবারেরই সাহায্য করছি না, আমি অন্য অনেক পরিবারের পাশেও দাঁড়ানোর চেষ্টা করছি।’ ‘এখানে (উইম্বলডনে) খেলার সুযোগ পাওয়া দারুণ ব্যাপার। প্রতিটি টুর্নামেন্টে খেলতে পারা-ই অসাধারণ। আপনি (টুর্নামেন্টে) যতদূর যাবেন, তত অর্থ আয় করতে পারবেন। আর এটা করতে পারলে আমি অনেক মানুষকে সাহায্য করতে পারব।’

রাশিয়ার হামলায় তার পারিবারিক নিবাস ক্ষতিগ্রস্ত হয়েছে জানিয়ে ২৯তম বাছাই কালিনিনা বলেন, ‘প্রথমত তাদের (বাবা-মা) বাসা হামলার শিকার হয়েছে। (হামলার ফলে) বাড়িতে অনেক বড় বড় গর্ত তৈরি হয়েছে। তাই বাড়িটির সংস্কার করতে হচ্ছে। তাই তারা এখন আমার এবং আমার স্বামীর সঙ্গে আমাদের অ্যাপার্টমেন্টে অবস্থান করছে।’ উইম্বলডনের প্রথম রাউন্ডের ম্যাচে হাঙ্গেরির আনা বন্দারকে ৪-৬, ৬-২, ৬-৪ সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন কালিনিনা। প্রথম রাউন্ডে জয়ের পুরস্কারস্বরূপ ৭৮ হাজার পাউন্ড বা বাংলাদেশি মুদ্রায় ৮৯ লাখ টাকা পেয়েছেন তিনি। এ অর্থ তার পারিবারিক নিবাস মেরামতের পেছনেই ব্যয় করা হবে।

মন্তব্য

Beta version