-->

রাজধানীতে তিন তরুণ শিক্ষার্থী আইটি উদ্যোক্তার টেকজায়ান্ট-প্রো’র যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক
রাজধানীতে তিন তরুণ শিক্ষার্থী আইটি উদ্যোক্তার টেকজায়ান্ট-প্রো’র যাত্রা শুরু

রাজধানী ঢাকার পল্টনে তিন শিক্ষার্থী আইসিটি উদ্যোক্তা দেশের আইটি ক্ষেত্রকে সাধারণ মানুষের কাছে সহজতর করতে টেকজায়ান্ট-প্রো' নামের এক আইটি প্রতিষ্ঠানের যাত্রা শুরু করেছে। এই তিন তরুণ শিক্ষার্থী উদ্যোক্তা হচ্ছেন ঢাকার আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সুফিয়ান সাদী, হাসান ইনতিসার অনি এবং মুনতাসিমুল শামীম।

 

রাজধানীর কাকরাইলের বিজয়নগরস্থ নাভানা রহিম এ্যাডিন্টে এক অনাঢ়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে যাত্রা শুরু হয় এই তিন তরুণ শিক্ষার্র্থীর টেকজায়ান্ট প্রো’র।

 

তরুণ শিক্ষার্থী এই তিন উদ্যোক্তার প্রতিষ্ঠানটি আইটি সংশ্লিষ্ট সকল সেবা মানুষের কাছে সহজলভ্য করার পাশাপাশি সবার হাতে স্বল্প খরচে এই সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করবেন। একই সঙ্গে এই প্রতিষ্ঠানের মাধ্যমে দেশে বেকারত্বের অবসান ও উপার্জন বিশেষ করে বৈদেশিক মুদ্রা আয়ের ক্ষেত্রে উল্লেখ্যযোগ্য ভূমিকা রাখবে। অনুরুপ দেশের বেকার তরুণ তরুণীসহ সাধারাণ বেকার মানুষের পাশে থেকে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তারা।

 

আইসিটি সেক্টরের সফটওয়্যার উন্নয়নে কাজ করার ইচ্ছা পোষণ করেছেন প্রতিষ্ঠানের এই তিন উদ্যোক্তা। এ ব্যাপারে প্রতিষ্ঠানটির সিইও হাসান ইনতিশার অনি বলেন বাংলাদেশ আইটিবিভাগে অনেক এগিয়ে রয়েছে।

 

আমরা আমাদের মেধা,শিক্ষা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এই অগ্রযাত্রায় শামিল হতে চাই স্বামীর হতে চাই। আবু সুফিয়ান সাদী মুনতাসিমুল শামীম একই ভাবে বলেন আমরা দেশে নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি করতে চাই।

 

প্রতিষ্ঠানটির ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ভোরের আকাশ এর উপদেষ্টা সম্পাদক মোতাহার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক আইয়ুব হোসেন ভূইয়া।

 

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কলামিস্ট ফোরাম অফ বাংলাদেশের সেক্রেটারি জেনারেল মীর আব্দুল আলীম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আখতার হোসেন, এভারকো লিমিটেডের ব্যবস্থাপনার মনিরুজ্জামান ভূইয়া, জামালপুর সিংহজানি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউফ আকন্দ, সাংবাদিক লিয়াকত হোসেন, ফরিদা ইয়াসমিন, মীর আরিফিন রহমান, ফাহিমুল হক, আমিনুল ইসলাম রতন, আরশি হোসেন প্রমুখ।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version