-->
শিরোনাম

‘ইফতারে বরই খাওয়ার পরামর্শ রোজাদারের সঙ্গে এক ধরনের পরিহাস’

অনলাইন ডেস্ক
‘ইফতারে বরই খাওয়ার পরামর্শ রোজাদারের সঙ্গে এক ধরনের পরিহাস’

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, সাধারণ মানুষের কথা বিবেচনা না করে আওয়ামী ডামি সরকার আবারো বিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধি করেছে। পবিত্র রমজান মাসকে সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় পণ্য নিয়ে সরকারের সিন্ডিকেট আরও বেপরোয়া হয়ে উঠেছে। খেজুরের দাম বৃদ্ধি পেয়েছে অস্বাভাবিক গতিতে। শিল্পমন্ত্রী বলছেন, খেজুরের বদলে বরই দিয়ে ইফতার করুন, আঙুর-খেজুর লাগবে কেন? এ ধরনের বক্তব্য ধর্মপ্রাণ মুসলমানের প্রতি রসিকতা। ইফতারে খেজুরের পরিবর্তে বরই খাওয়ার পরামর্শ রোজাদার মানুষের সঙ্গে এক ধরনের পরিহাস।

 

শনিবার (৯ মার্চ) দুপুরে খাতুনগঞ্জ এলাকায় বিদ্যুৎ, গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপির কেন্দ্রঘোষিত গণসংযোগ ও লিফলেট বিতরণের সময় তিনি এ কথা বলেন।

 

তিনি নেতাকর্মীদের সঙ্গে নিয়ে খাতুনগঞ্জ, আছাদগঞ্জ, বক্সির হাট ও বদরশাহ মাজার এলাকায় স্থানীয় দোকানদার, পথচারী, যানবাহনের যাত্রী ও সাধারণ মানুষের মাঝে ‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’ শিরোনামের লিফলেট বিতরণ করেন।

 

আপেল-আঙ্গুরের পরিবর্তে বরই দিয়ে ইফতার করতে বললেন শিল্পমন্ত্রী ডা. শাহাদাত হোসেন বলেন, ডামি সরকার মানুষের জরুরি সেবা বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি, সুপেয় পানির সংকটকে ঘনীভূত করেছে। বিদ্যুৎ খাতকে লোপাট করে আইনের হাত থেকে রেহাই পাওয়ার জন্য ‘ইনডেমনিটি আইন’ তৈরি করেছে। সবজির ভরা মৌসুমেও পেঁয়াজসহ সব জিনিসের দাম এখন আকাশচুম্বী। বাংলাদেশের ইতিহাসে ভরা মৌসুমে পেঁয়াজের চড়ামূল্য নজিরবিহীন ঘটনা। রোজার আগে ডিম, মাছ মাংসসহ সব নিত্যপণ্যের দাম বৃদ্ধির মূল কারণ হলো সরকারদলীয় সিন্ডিকেটের লুটপাট।

 

এসময় মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, ইস্কান্দার মির্জা, আবদুল মান্নান, সদস্য হারুন জামান, মো. আলী, মো. কামরুল ইসলামসহ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version