-->

কর্মসূচিতে বাধাদানকারী ব্যক্তিদের তথ্য সংগ্রহে বিএনপির কমিটি

নিজস্ব প্রতিবেদক
কর্মসূচিতে বাধাদানকারী ব্যক্তিদের
তথ্য সংগ্রহে বিএনপির কমিটি

সারা দেশে বিএনপির চলমান কর্মসূচিতে বাধা দেয়া ব্যক্তিদের তথ্য সংগ্রহে একটি কমিটি গঠন করেছে বিএনপি।

 

শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

 

১৪ সদস্যবিশিষ্ট কমিটিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে আহ্বায়ক করে হয়েছে।

 

কমিটির অন্য সদস্যরা হলেন- বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহিদ উদ্দীন চৌধুরী এ্যানী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, নির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, বজলুল করিম চৌধুরী আবেদ, আকরামুল হাসান, মো. আবদুস সাত্তার পাটোয়ারী, ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামল, কামরুজ্জামান দুলাল, যুবদলের সহসভাপতি রফিকুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি মো. মাহবুবুর রহমান ও সালাহ উদ্দিন খান।

 

রিজভী দাবি করেন, ২০০৯ সাল থেকে এ পর্যন্ত খুন, গুম ও গায়েবি/মিথ্যা মামলার শিকার নিরীহ নিরপরাধ বিএনপি নেতাকর্মীসহ ভুক্তভোগী জনসাধারণ দুঃসহ যন্ত্রণা ভোগ করে আসছে। আসন্ন জাতীয় নির্বাচন যত এগিয়ে আসছে, এই প্রবণতা ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে, যা ইতোমধ্যেই সুস্পষ্ট হয়ে উঠেছে।

 

তিনি বলেন, সব গায়েবি মামলা, মিথ্যা মামলা, গুম, খুন, সহিংস আক্রমণ, অগ্নিসংযোগসহ গণতন্ত্র পুনরুদ্ধারে বাধা দেয়া ব্যক্তিদের তথ্যাদি সংগ্রহ করবে বিএনপির এ বিষয়ে গঠিত কমিটি। কমিটির সদস্যরা সহিংসতায় লিপ্ত ব্যক্তিদের নাম ও ভিডিও-অডিও রেকর্ড, ফটোগ্রাফের তথ্য সংগ্রহ করবে।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version