-->

বঙ্গবন্ধুর আকাঙ্খা ছিল একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণ করা: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
বঙ্গবন্ধুর আকাঙ্খা ছিল একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণ করা: স্বরাষ্ট্রমন্ত্রী

একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণ করা বঙ্গবন্ধুর আকাঙ্খা ছিল বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

 

শুক্রবার ঢাকা মহানগর নাট্যমঞ্চে জাগো হিন্দু পরিষদ আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, বঙ্গবন্ধুর মৃত্যুর পর আমরা সে পথ হারিয়ে ফেলেছিলাম। বঙ্গবন্ধুর কন্যা ক্ষমতায় এসে তিনি তাঁর বাবার দেখানো পথে হাঁটছেন।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের একটাই কথা আমরা মুক্তিযোদ্ধা, আমরা বাঙ্গালী, আমরা বাংলাদেশের মানুষ, স্বাধীন দেশের মানুষ। তাই এখানে হিন্দু, মুসলমান সবাই এক। বাঙ্গালীরা সব সময় শান্তিপ্রিয় জাতি। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা সকল ধর্মের লোক এক হয়ে দেশ স্বাধীন করেছিলাম। এই দেশ স্বাধীন হওয়ার পিছনে সকল ধর্মের লোকের রক্ত দিতে হয়েছে। তাই এদেশে সকল ধর্মের লোকের সমান গুরুত্ব। এখানে কে হিন্দু , কে বৌদ্ধ, কে খ্রিস্টান তার কোন ভেদাভেদ নেই। এখানে সবাই সমান। সবাই বাঙ্গালী সবাই বাংলাদেশী।

 

তিনি আরোও বলেন, প্রধানমন্ত্রী এই দেশে সকল ধর্মের লোক যাতে সুষ্ঠুভাবে যথাযথ তাদের ধর্মীয় নিয়ম স্বাধীনভাবে পালন করতে পারে তার অধিকার দিয়েছেন। তাই সকল ধর্মের লোককে সব সময় সজাগ থাকতে হবে।

 

এই সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক ও একুশে পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা মনোরঞ্জন ঘোষাল এ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

 

স্বাধীন বাংলা বেতারের শব্দসৈনিক মনোরঞ্জন ঘোষাল বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা শেখ হাসিনার হাত ধরে হবে। তিনি অসাম্প্রদায়িক চেতনার বাতিঘর। বাংলাদেশের হিন্দুরা শেখ হাসিনার নেতৃত্বে নিরাপদ ও ভালো আছেন। বঙ্গবন্ধু যেমন ধর্ম নিরপেক্ষ বাংলাদেশ চেয়েছিলেন বঙ্গবন্ধু কন্যাও সে পথে হাঁটছেন।

 

জাগো হিন্দু পরিষদের সভাপতি সুজন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহসভাপতি সুব্রত পাল।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version