-->

এইচ টি ইমামের চেয়ারে কবির বিন আনোয়ার

নিজস্ব প্রতিবেদক
এইচ টি ইমামের চেয়ারে কবির বিন আনোয়ার
কবির বিন আনোয়ারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন আওয়ামী লীগের গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ।

প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের চেয়ারে বসলেন সদ্য সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার। 

 

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আসেন তিনি। এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাকে ফুল দিয়ে স্বাগত জানান। পরে দলের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এবং দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া তাকে নিয়ে দলের নির্বাচনী অফিসে এইচ টি ইমামের কক্ষে যান। 

 

কক্ষে প্রবেশের পর ড. সেলিম মাহমুদ ও বিপ্লব বড়ুয়া তাকে আবারো ফুল দিয়ে স্বাগত জানান। পরে কবির বিন আনোয়ার ড. সেলিম মাহমুদ ও ব্যরিস্টার বিপ্লব বড়ুয়াকে নিয়ে ওই রুমে বসে বেশকিছু সময় আলাপ করেন। 

 

এদিকে কবির বিন আনোয়ার দলীয় কার্যালয়ে আসার আগে বৃহস্পতিবার বিকেল থেকেই দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয় প্রাঙ্গণে দলের বিভিন্ন নেতারা অবস্থান করেন। কবির বিন আনোয়ারের নিজ এলাকা সিরাজগঞ্জের নেতাকর্মীদেরও ফুল নিয়ে অপেক্ষা করতে দেখা যায়। 

 

জানা গেছে, প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম এই কক্ষে বসে দলের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করতেন। তার কক্ষে বসেই কবির বিন আনোয়ারও একই দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে। 

 

এদিকে এইচটি ইমামের চেয়ারে বসার পর কবির বিন আনোয়ার দলের নির্বাচনী কার্যক্রম ছাড়াও উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রধানমন্ত্রীর  রাজনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পাবেন বলেও গুঞ্জন শুরু হয়েছে।

 

প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম ২০২১ সালের ৪ মার্চ সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান। এরপর এই পদে আর কাউকে নেওয়া হয়নি।  

 

এর আগে বুধবার রাতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন কবির বিন আনোয়ার। সেখানেই তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এমন ইঙ্গিত পান বলে জানা গেছে। 

 

কবির বিন আনোয়ারের কেবিনেট সচিবের মেয়াদ শেষ হয় ৩ জানুয়ারি।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version