-->

ছাত্রলীগের ঢাকা মহানগরের সম্মেলন ২ ডিসেম্বর, ঢাবিতে ৩ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক
ছাত্রলীগের ঢাকা মহানগরের সম্মেলন ২ ডিসেম্বর, ঢাবিতে ৩ ডিসেম্বর

ঢাকা মহানগর উত্তর, ঢাকা মহানগর দক্ষিণ ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মিলিতভাবে ঢাকা মহানগর উত্তর ও ঢাকা মহানগর দক্ষিণের সম্মেলন এবং ৩ ডিসেম্বর অপরাজেয় বাংলার সামনে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

 

সোমবার ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনের আয়োজন ও প্রস্তুতি জানাতে এক আয়োজিত সংবাদ সম্মেলনে এসে এ তথ্য জানান।

 

ছাত্রলীগের যেসব ইউনিটে কমিটি নেই, তারা কীভাবে সম্মেলনে অংশ নেবে তা জানতে চেয়েছিলেন সাংবাদিকরা। জবাবে সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, “জাতীয় সম্মেলনের জন্য প্রত্যেকটি ইউনিটের আলাদা আলাদা প্রস্তুতির ব্যাপার আছে। প্রত্যেক ইউনিট থেকে সম্মেলনের ডেলিগেট ও কাউন্সিলর নির্ধারণ করার জন্য আমাদের উপকমিটি রয়েছে।যেখানে কোনো ধরনের কোনো কমিটি নাই, সেখান থেকেও যেন তারা ছাত্রলীগের সম্মেলনে বৈধভাবে অংশগ্রহণ করতে পারে, সম্মেলনকে সফল করার জন্য আমরা সকল ব্যবস্থা করব।

 

যেসব ইউনিটে কমিটি নেই, সম্মেলনের আগে সেখানে কমিটি করা হবে কিনা– এমন প্রশ্নে লেখক বলেন, নতুন কোনো কমিটি গঠনের ক্ষেত্রে আমরা নিজেরাই সিদ্ধান্ত নিয়েছি, সম্মেলনকে সফল করতে যতটকু সাংগঠনিক কার্যক্রম প্রয়োজন, ততটকুই আমরা করব।সেখানে যদি কোনো ইউনিটের কমিটি পূর্ণাঙ্গ করা লাগে, আমরা অবশ্যই ঘোষণা করব। সেখানে যদি কোনো জেলার কাউন্সিলর ডেলিগেট যদি কেন্দ্রীয় সমন্বয় কমিটির মাধ্যমে করা লাগে, সেটাও আমরা করব।

 

সম্মেলন সামনে রেখে সম্প্রতি জয় ও লেখক ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের কমিটি ঘোষণা করেন ‘সংবাদ বিজ্ঞপ্তির’ মাধ্যমে। এক্ষেত্রে ‘অনিয়মের’ অভিযোগ করেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির কয়েকজন নেতা।

 

এ বিষয়ে প্রশ্ন করা হলে সংবাদ সম্মেলনে জয় বলেন, বিভিন্ন সময় যে পদ বাণিজ্যের অভিযোগ তোলা হয়েছে, সেগুলো সম্পূর্ণ মিথ্যা। অর্থের বিনিময়ে আমরা কোনো ইউনিটের কমিটি দিইনি। আমরা বার বার বলেছি, কেউ যদি পদ বাণিজ্যের অভিযোগ প্রমাণ করতে পারে, আমরা সেই শাস্তি মাথা পেতে নেব।

 

অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version