-->

সমাবেশ ব্যর্থ করতে সহিংস আক্রমণ: রিজভী

অনলাইন ডেস্ক
সমাবেশ ব্যর্থ করতে সহিংস আক্রমণ: রিজভী

বিএনপি’র সিলেট, কুমিল্লা, রাজশাহী এবং ঢাকার সমাবেশ ব্যর্থ করতে আইন শৃঙ্খলা বাহিনী এবং আওয়ামী যৌথভাবে ‘অপারেশন সার্চ লাইটের’ মতো বিএনপি’র নেতা-নেত্রী ও সাধারণ জনগণের ওপর সহিংস আক্রমণ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী ।

 

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে তিনি এ অভিযোগ করেন।

 

তিনি বলেন, গণদাবির ভিত্তিতে বিএনপি’র গণসমাবেশের কর্মসূচি অপ্রত্যাশিতভাবে সফল হওয়ায় সরকারের গা জ্বালা করছে। সকল বাধা-বিপত্তিকে অতিক্রম করে সমাবেশ স্থলের দিকে জনগণের এগিয়ে আসাকে সরকার কোনমতেই সহ্য করতে পারছে না।

দেশের অধিকাংশ মানুষের এখন ‘নুন আনতে পানতা ফুরায়’ উল্লেখ করে রিজভী বলেন, প্রায় দেড় দশক ধরে বেপরোয়া লুটপাট, সীমাহীন দুর্নীতি ও অসহনীয় দুঃশাসনের যাঁতাকলে পিষ্ট হচ্ছে সারাজাতি। 

এ সময় আরো অভিযোগ করে রিজভী বলেন, ১০ ডিসেম্বর ঢাকার গণসমাবেশ কেন্দ্র করে প্রস্তুতি সভার অংশ হিসেবে গতকাল নরসিংদীতে বিএনপি কার্যালয়ে নেতারা আসতে থাকলে পুলিশ কার্যালয় অবরুদ্ধ করে রাখে। কার্যালয়ের মধ্যে জেলা বিএনপি’র আহবায়ক খায়রুল কবির খোকনসহ নেতাদেরকে পুলিশ অবরুদ্ধ করে । দীর্ঘক্ষণ অবরুদ্ধ রাখার পরে পুলিশ কার্যালয়ের ভেতরে ঢুকে নেতাদের হয়রানী ও নাজেহাল করে। তারপর তাদের চিরচেনা চক্রান্তের অংশ হিসেবে সাজানো কাহিনী তৈরী করে। লাইসেন্স করা বিএনপি নেতার অস্ত্রকে তারা অবৈধ অস্ত্র হিসেবে দেখানোর চেষ্টা করে। এ সময় পুলিশ জেলা বিএনপি’র সদস্য সাইফুল ইসলাম সোহেল, বিএনপি নেতা আব্দুল বাতেন, জামাল মিয়া, মনিরুল ইসলাম মনির, জেলা কৃষকদল নেতা কামাল উদ্দিন কমল, ছাত্রদল নেতা মাহবুবুর রহমানকে গ্রেফতার করে।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version