-->

অধ্যাপক ডা. মোল্লা ওবায়েদুল্লাহ বাকীর শ্বশুড়ির মৃত্যুতে শোক

নিজস্ব প্রতিবেদক
অধ্যাপক ডা. মোল্লা ওবায়েদুল্লাহ বাকীর শ্বশুড়ির মৃত্যুতে শোক

অধ্যাপক ডা. মোল্লা ওবায়েদুল্লাহ বাকীর শ্বশুড়ি মন্জু আরা বেগম গতকাল রাত ৯ টায় ঢাকার নিউরো সাইন্স হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

 

আর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন আত্মীয় স্বজন ও শুভাকাঙ্খীরা।

 

মন্জু আরা বেগম যশোরের নাভারনের এক বিখ্যাত জমিদার পরিবারে জন্মগ্রহণ করেন। মৃত্যু কালে তাঁর বয়স হ্য়ছিল ৭৮ বছর। তিনি স্বামী, ৪ ছেলে, ২ মেয়ে ও নাতি নাতনীসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।  তিনি একজন রত্ন গর্বা মা ছিলেন। মরহুমার ৪ ছেলে ও ২ মেয়ের মধ্যে বড় মেয়ে ফেরদৌসী বেগম শিখা ডা. মোল্লা ওবায়েদুল্লাহ বাকীর স্ত্রী ছাড়া সবাই অস্ট্রেলিয়া প্রবাসী। তাঁর বড় ছেলে মাহবুবুল আলম চীফ মেরিন ইঞ্জিনিয়ার, ২য় ছেলে মন্জুরুল আলমও মেরিন ইঞ্জিনিয়ার, ৩য় ছেলে মাহমুদুল আলম এমবিএ শেষে বিশ্ববিদ্যালয়ে কর্মরত, ৪র্থ ছেলে কম্পিউটার ইঞ্জিনিয়ার আর ছোট মেয়ে শরীফা বেগম স্নাতকোত্তর ডিগ্রি অর্জন শেষে স্বনামধন্য প্রতিষ্ঠানে কর্মরত।

 

বড় মেয়ে ফেরদৌসী বেগম শিখা স্নাতকোত্তর ডিগ্রি অর্জন শেষে সমাজসেবা, গরীব মানুষের ছেলে মেয়েদেরকে বিনামূল্যে শিক্ষাদান নিয়ে ব্যস্ত থাকেন। তিনি গোপালগঞ্জের প্রফেসর ডা. ওবায়দুল্লাহ-ফেরদৌসী ফাউন্ডেশন ক্যান্সার হাসপাতাল এন্ড রিসার্চ এর চেয়ারম্যান।

 

মরহুমার স্বামী মো. আমিনুল ইসলাম বাংলাদেশ সরকারের বিভিন্ন পর্যায়ে উচ্চ পদে আসীন ছিলেন। জেলা জজ থেকে শুরু করে আইন মন্ত্রণালয়ের যুগ্মসচিবসহ পরিত্যক্ত সম্পত্তি আদালতের চেয়ারম্যান থাকাবস্থায় অবসরে যান। মরহুমা নিজেই একজন বিশিষ্ট সমাজসেবক, দানশীলা মহিলা ছিলেন।

 

বিদেশে অবস্থানরত ছেলে মেয়েরা আসার পর আজ বাদ আসর মিরপুর পাইকপাড়া লেক ভিউ রোড জামে মসজিদে মরহুমার জানাযা নামাজ সম্পন্ন শেষে মিরপুর বুদ্ধিজীবী গোরস্থানে তার মরদেহ সমাহিত করা হয়। 

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version