-->

নির্ঘুম রাত কাটছে তসলিমা নাসরিনের

অনলাইন ডেস্ক
নির্ঘুম রাত কাটছে তসলিমা নাসরিনের

কথা-কাজে বিতর্ক তার নিত্যসঙ্গী। বিতর্কিত লেখালেখির কারণে হয়েছেন দেশান্তরী। দু'মাস আগে অস্ত্রোপচারের পর আগের চেয়ে বেশি সময় থাকছেন বিছানায়। তাই অবসর সময়ে লেখিকাকে পেয়ে বসেছে নানা ধরনের মুভি।

সোশ্যাল মিডিয়ায় তসলিমা নাসরিন লেখেন, 'আমি দেড়/দু'ঘণ্টার মুভি দেখতে পছন্দ করি। সিরিজ দেখতে একেবারেই পছন্দ করি না, করি না কারণ এই সিরিজ জিনিসটা জীবনের অনেকটা সময় স্রেফ গিলে ফেলে। এক সিরিজ-পাগল মেয়ে কয়েক বছর ধরে সিরিজ দেখার জন্য আমার 'মগজধোলাই' করার চেষ্টা করছে ।

 

আমি তো রাজি নই। তো, দু'মাস আগে এক হাসপাতালের অপারেশান থিয়েটারে আমার একটি ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটে যাওয়ার পর মেয়েটি উঠে পড়ে লেগেছে আমাকে সিরিজে আসক্ত করার জন্য। এই ভেবেই লেগেছে যে আমার লম্ফঝম্ফ একেবারেই কমে গেছে , আমি এখন আগের চেয়ে বেশি শয্যাশায়ী, এখন সিরিজ দেখতে শুরু করলে দুর্ঘটনা নিয়ে দুশ্চিন্তা কম করবো, দুশ্চিন্তা কম করলে আমার শরীর স্বাস্থ্য ভালো থাকবে।

 

দুশ্চিন্তা হয়তো কম করছি, কিন্তু সিরিজ আমি গ্যাপ দিয়ে দিয়ে দেখতে পারি না। নাগারে দেখে শেষ করেই তবে উঠি। এতে আমার নির্ঘুম রাত কাটছে।

 

তিনি আরো লেখেন, 'আমার রাত জাগার খবর পেয়ে সিরিজ-পাগল মেয়ে আবার আমাকে ঘুমোবার উপদেশ দিচ্ছে। তার উপদেশে কাজ হচ্ছে না। এর মধ্যে দেখা হয়েছে দ্য হান্ড্রেড, দেখছি লস্ট।

 

আমার তো আবার সায়েন্স ফিকশান ছাড়া চলে না। চাইছি হাতে যে সিরিজটি আছে, সেটি শেষ হলেই আর সিরিজ নিয়ে বসবো না। লেখাপড়ায় মন দেবো।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version