-->

নতুন শিক্ষাক্রমে বিজ্ঞান ও প্রযুক্তিকে বেশি গুরুত্ব দেয়া হয়েছে’

নিজস্ব প্রতিবেদক
নতুন শিক্ষাক্রমে বিজ্ঞান ও প্রযুক্তিকে বেশি গুরুত্ব দেয়া হয়েছে’

নতুন শিক্ষাক্রমে বিজ্ঞান ও প্রযুক্তিকে অধিক গুরুত্ব দেয়া হয়েছে জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাওয়া ডিজিটাল বাংলাদেশে শিক্ষার্থীদের অবশ্যই প্রযুক্তিতে এগিয়ে যেতে হবে।

 

আজকে তারুণ্যের অন্যতম শক্তিই হচ্ছে প্রযুক্তি। তবে প্রযুক্তির প্রসারে যেন গ্রাম ও শহরের মধ্যে কোনো বৈষম্য না থাকে, সেদিকে দৃষ্টি দিতে হবে।’ গতকাল রোববার সকালে চাঁদপুর স্টেডিয়ামে আয়োজিত দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

 

দীপু মনি বলেন, ‘আমরা যেন প্রযুক্তি ব্যবহার করতে গিয়ে ডিভাইসের পণ্য না হয়ে যাই, সেদিকে খেয়াল রেখে এর খারাপ দিক পরিহার করতে হবে। এ ব্যাপারে বিশেষ করে শিক্ষার্থীদের সচেতন ও সতর্ক করতে হবে। আমাদেরও একই খেয়াল থাকতে হবে।’

 

জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, পুরান বাজার কলেজ অধ্যক্ষ রতন কুমার মজুমদার।

 

মেলা উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version