-->

আরো এক এসপিকে বাধ্যতামূলক অবসর

নিজস্ব প্রতিবেদক
আরো এক এসপিকে বাধ্যতামূলক অবসর

পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি অফিসে সংযুক্ত আলী হোসেন ফকির নামের আরো এক এসপি পদমর্যাদার কর্মকর্তাকে চাকরি থেকে অবসরে পাঠানো হয়েছে।

 

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে অবসরে পাঠানো হয়।

 

প্রজ্ঞাপনে বলা হয়, মো. আলী হোসেন ফকির খুলনা তৃতীয় এপিবিএনের অধিনায়ক ও বর্তমানে খুলনা রেঞ্জে ডিআইজি অফিসে সংযুক্ত। তাকে সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

 

উল্লেখ্য, সম্প্রতি পুলিশের বেশ কয়েকজন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠিয়েছে সরকার। গত ৩১ অক্টোবর ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মাহবুব হাকিম এবং সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. আলমগীর আলমকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়।

 

এ ছাড়া ৩১ অক্টোবর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয় বিসিএস ৩০তম ব্যাচের অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তা উৎপল দত্তকে। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে লিয়েনে কর্মরত ছিলেন।

 

এর আগে গত ১৮ অক্টোবর তিন পুলিশ সুপারকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। তারা হলেন সিআইডির পুলিশ সুপার মির্জা আব্দুল্লাহেল বাকী, পুলিশ সদর দফতরের পুলিশ সুপার দেলোয়ার হোসেন মিয়া ও শহিদুল্লাহ চৌধুরী।

 

পুলিশ কর্মকর্তাদের অবসরে পাঠানোর বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সম্প্রতি সাংবাদিকদের বলেন, দেশপ্রেম ও দক্ষতার ঘাটতি যাদের আছে, তাদের অবসরে পাঠানো হচ্ছে।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version