-->

মানুষের উন্নয়ন নির্ভর করে মনুষ্যত্ব ও মানবতার উপর: মনোরঞ্জন ঘোষাল

নিজস্ব প্রতিবেদক
মানুষের উন্নয়ন নির্ভর করে মনুষ্যত্ব ও মানবতার উপর: মনোরঞ্জন ঘোষাল

ঢাকা: দৈনিক ভোরের আকাশ পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শব্দসৈনিক মনোরঞ্জন ঘোষাল বলেছেন, মানুষের উন্নয়ন নির্ভর করে মনুষ্যত্ব ও মানবতার উপর।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের অক্টোবর ভবনে সনাতন বিদ্যার্থী সংসদ প্রশিক্ষণ ও প্রতিনিধি সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ ধর্মনিরপেক্ষ একটি দেশ। এখানে সব ধর্মের মানুষ সমঅধিকার ভোগ করে থাকে। বঙ্গবন্ধুর এই আদর্শ নীতি এখনও চলমান। কিছু কিছু ক্ষেত্রে এর ব্যত্যয় ঘটলেও সংঘবদ্ধভাবে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীরা এর সমাধান করতে পারেন। এগুলো শক্ত হাতে দমাতে ঐক্যের প্রয়োজন।

যিনি প্রকৃত ধার্মিক তিনি সকল ধর্মকে শ্রদ্ধা করেন উল্লেখ করে ভোরের আকাশের সম্পাদক বলেন, মানুষের উন্নয়ন নির্ভর করে মনুষ্যত্ব ও মানবতার উপর। বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ আমাদের মূল চালিকাশক্তি।

ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড.মিহির লাল সাহার সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন, যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন সনাতন বিদ্যার্থী সংসদের সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক কুশল বরণ চক্রবর্তী, বাংলাদেশ পুলিশের সাবেক ডিআইজি ভানুলাল দাস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নারায়ন চন্দ্র বিশ্বাস, জগন্নাথ হল ছাত্রলীগের সভাপতি কাজল দাস, সাধারণ সম্পাদক অতনু বর্মন প্রমুখ।

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version