-->
শিরোনাম

বিনোদনের জন্য হাতির ব্যবহার বন্ধ করতে হাইকোর্টে রিট করেছেন অভিনেতা জয়া আহসান

নিজস্ব প্রতিবেদক
বিনোদনের জন্য হাতির ব্যবহার বন্ধ করতে হাইকোর্টে রিট করেছেন অভিনেতা জয়া আহসান

বন্দী হাতির উপর নির্যাতন ও বিনোদনের জন্য হাতির ব্যবহার বন্ধ করতে হাইকোর্টে একটি রিট আবেদন করেছেন অভিনেতা জয়া আহসান । তিনি তার ভেরিফাইড ফেসবুক পেজে পোস্টটি শেয়ার করেন বিষয়টি জানান , সেখানে লেখা আছে, বন্দী হাতির উপর নির্যাতন ও বিনোদনের জন্য হাতির ব্যবহার বন্ধ করতে হাইকোর্টে একটি রিট আবেদন করেছেন অভিনেতা জয়া আহসান ও প্রাণী অধিকার নিয়ে কাজ করা সংগঠন People for Animal Welfare Foundation, Bangladesh।

 

বাদিদ্বয়ের পক্ষে মামলাটি প্রতিনিধিত্ব করবো আমি রাকিবুল হক এমিল। রিটকারীদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সাকিব মাহবুব (ঝধয়বন গধযনঁন) আজ ১৮ ফেব্রুয়ারি, ২০২৪ তারিখে জনস্বার্থে মামলাটির শুনানীর জন্য উচ্চ আদালতে দাখিল করেন।

 

কথা দিয়েছিলাম। ওর এই নির্যাতনের জীবন এবং নির্মম মৃত্যুর প্রতিবাদ করে যাবো। আরও যারা আছে এবং সামনে নির্যাতনের অপেক্ষায় আছে, তাদের পাশে দাঁড়াতে সর্বোচ্চ সংগ্রাম চালিয়ে যাবো। ছোট বাচ্চাটার শরীর ছুঁয়ে প্রতিজ্ঞা করেছিলাম। আমার পাশে দাঁড়িয়েছিলেন বহু প্রাণিপ্রেমী। যারা কেবল কুকুর-বিড়াল নয়, সব প্রাণীর অধিকার আদায়ে সক্রিয়। হাজারো ব্যস্ততার মাঝেও প্রতিটি ক্ষণ খোঁজ নিয়েছিলেন আমাদের প্রিয় অভিনেতা ঔধুধ অযংধহ। দূর থেকেও যেন প্রতিজ্ঞায় দৃঢ় হয়েছিল চোয়াল।

 

আজকে রাষ্ট্রের সংবিধানে দেয়া অধিকার প্রতিষ্ঠার আদেশ চেয়ে দাঁড়ালাম রাষ্ট্রের সর্বোচ্চ বিবেকের কাছে। জয়া আপু কেবল মাঠে নয়, প্রাণীদের জন্য আদালতেও হাজির হন দায়বোধ থেকে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version