-->

‘দেশব্যাপী সাংস্কৃতিক আন্দোলন গড়ে তোলার আহ্বান’

নিজস্ব প্রতিবেদক
‘দেশব্যাপী সাংস্কৃতিক আন্দোলন গড়ে তোলার আহ্বান’

দেশব্যাপী সাংস্কৃতিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। বিএনপিসহ দেশবিরোধী অপশক্তির ষড়যন্ত্র ও অপতৎপরতা প্রতিরোধে বুধবার রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে এক প্রতিবাদ সমাবেশ থেকে সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় নেতারা এ আহ্বান জানান। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহসভাপতি ডা. অরূপ রতন চৌধুরীর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক ও দৈনিক ভোরের আকাশ পত্রিকার সম্পাদক মনোরঞ্জন ঘোষাল, সহসভাপতি চিত্রনায়ক শাকিল খান, সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, প্রমুখ।

জোটের নেতারা বলেন, হত্যা ও ষড়যন্ত্রের মধ্য দিয়ে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করেছিলেন জেনারেল জিয়াউর রহমান। বিনা বিচারে হাজার হাজার মুক্তিযোদ্ধা ও সেনা কর্মকর্তাদের হত্যা করেছেন। বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করেছিলেন তিনি। খালেদা জিয়া, তারেক জিয়া স্বাধীনতাবিরোধীদের নিয়ে সরকার গঠন করেছিলেন। তারেক জিয়ার নির্দেশে ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনাকে হত্যা ও আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করার জন্য বোমা হামলা চালান। আওয়ামী লীগকে ধ্বংস করার জন্য সবই করেছিলেন তারেক। ২০১৩-১৪ সালে অগ্নিসন্ত্রাস, নৈরাজ্য, মানুষ হত্যা, মানবাধিকার লঙ্ঘনসহ দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয় বিএনপি।

 

নেতারা আরো বলেন, তারা গণতন্ত্র বিশ্বাস করে না। তারেক লন্ডনে বসে দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করছে। এদের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকতে হবে। দেশে রাজনীতি দুই ভাগে বিভক্ত। একটি স্বাধীনতাবিরোধী শক্তি, যার নেতৃত্ব দিচ্ছে বিএনপি। আরেকটি শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি। স্বাধীনতাবিরোধী অপশক্তি বিএনপির সব অপতৎপরতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে।

বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে দেশের কোনো উন্নয়ন করতে পারেনি। দেশের টাকা লুটপাট করে নিয়ে গেছে তারা। শেখ হাসিনা যে উন্নয়ন করেছে, তার ১৬ ভাগের এক ভাগও বিএনপি সরকার করতে পারেনি। জাতির পিতার স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান নেতারা।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version