-->

'স্কয়ার মাতা' অনিতা চৌধুরীর মৃত্যু, প্রধানমন্ত্রী ও বিশিষ্টজনদের শোক

নিজস্ব প্রতিবেদক
'স্কয়ার মাতা' অনিতা চৌধুরীর মৃত্যু, 
প্রধানমন্ত্রী ও বিশিষ্টজনদের শোক

ঢাকা: দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্যামসন এইচ চৌধুরীর সহধর্মিণী 'স্কয়ার মাতা' হিসেবে আখ্যায়িত অনিতা চৌধুরী আর নেই।

 

রোববার দুপুরে রাজধানীর স্কয়ার হাসপাতালে বার্ধক্যজনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় ৯০ বছর বয়সে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

 

তিনি স্কয়ার গ্রুপের বর্তমান চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী, স্কয়ার ফার্মার ভাইস চেয়ারম্যান রত্না পাত্র, স্কয়ার ফার্মার ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী ও স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরীর গর্বিত ও রত্নগর্ভা মাতা ছিলেন। 

 

অনিতা চৌধুরির মৃত্যুতে শোক ও দুঃখ গভীর প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এছাড়া গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপিসহ বিশিষ্টজনরা ।

 

এক শোকবার্তায় প্রধানমন্ত্রী তাঁর আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

 

তথ্যমন্ত্রী ড. হাছান তার শোকবার্তায় বলেন, 'মহীয়সী নারী অনিতা চৌধুরী একইসাথে মাতৃস্নেহ ও বিশালায়তন প্রতিষ্ঠান পরিচালনায় দিকনির্দেশনার যে দৃষ্টান্ত রেখে গেছেন তা অনন্য। স্কয়ার গ্রুপের বর্তমান চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী, স্কয়ার ফার্মার ভাইস চেয়ারম্যান রত্না পাত্র, স্কয়ার ফার্মার ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী ও স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরীর সাফল্যের নেপথ্য কারিগর তাদের প্রয়াত মাতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করি।'

 

শোকবার্তায় যু্ব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, অনিতা চৌধুরী একজন মহিয়সী নারী ও বিশিষ্ট সমাজসেবক ছিলেন। সমাজ সেবায় ও মানবতার কল্যানে তিনি অনন্য দৃষ্টান্ত স্হাপন করে গেছেন।

 

শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, মহীয়সী নারী অনিতা চৌধুরী একইসাথে মাতৃস্নেহ ও স্কয়ার গ্রুপের মতো বিশালায়তন প্রতিষ্ঠান পরিচালনায় দিকনির্দেশনার যে দৃষ্টান্ত রেখে গেছেন তা অনন্য। নারীর ক্ষমতায়নের এক উজ্জ্বল দৃষ্টান্ত তিনি। তাঁর জীবন ও কর্ম আমাদের নারীদের জন্য হতে পারে আদর্শ ও অনুকরণীয়।

 

শোকবার্তায় পরিবেশমন্ত্রী বলেন, মহীয়সী নারী অনিতা চৌধুরী স্কয়ার গ্রুপের মতো বিশালায়তন প্রতিষ্ঠান পরিচালনায় দিকনির্দেশনার যে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেছেন তা স্মরণীয় হয়ে থাকবে। অনিতা চৌধুরী একজন মহিয়সী নারী ও বিশিষ্ট সমাজসেবক ছিলেন। সমাজ সেবায় ও মানবতার কল্যাণে তিনি এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। নারীর ক্ষমতায়নের এক উজ্জ্বল দৃষ্টান্ত তিনি। তাঁর জীবন ও কর্ম নারীদের জন্য অনুকরণীয় আদর্শ।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version