-->

জনপ্রিয় কন্ঠশিল্পী আকবর মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক
জনপ্রিয় কন্ঠশিল্পী আকবর মারা গেছেন

জনপ্রিয় কন্ঠশিল্পী আকবর আলী গাজী (৫০) মারা গেছেন।

 

রোববার বেলা সাড়ে তিনটায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) তাকে মৃত ঘোষণা করা হয়।

 

অসুস্থ অবস্থায় আকবর শাহবাগের বারডেম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

 

বিএসএমএমইউ’র মিডিয়া সহকারী সুব্রত মন্ডল জানান, দুপুরে তাকে বারডেমের আইসিইউ থেকে বিএসএমএমইউর আইসিইউতে স্থানান্তর করার সময় তিনি মারা যান। বিএসএমএমইউর আইসিইউতে প্রসিডিউর করার আগেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিএসএমএমইউ'র আইসিইউ শিল্পী আকবরকে অফিসিয়ালী রিসিফ করার সুযোগ পায় নি।

 

আকবরের স্ত্রী কানিজ ফাতেমা বরাত দিয়ে সুব্রত জানান, মিরপুর ১৩ তে ঢাকার বাসায় প্রথম জানাজা হবে। জানাজার পর যশোর কোতোয়ালি থানায় নিজ গ্রাম সুজলপুরে জানাজা মায়ের কবরের পাশে শায়িত হবে।

 

আকবর ২০০৩ সাল থেকে ডায়াবেটিস ও কিডনি জটিলতায় ভুগছেন। কিডনির সমস্যা বেড়ে যাওয়ায় বছর পাঁচেক আগে স্টেজ শো বাদ দেন তিনি।

 

পায়ে পচন ধরার কারণে অস্ত্রোপচার করে ডান পা কেটেও ফেলতে হয়েছে আকবরের।

 

অবস্থার অবনতি হলে গত ৫ নভেম্বর বারডেমে ভর্তি করা হয়।

 

গায়ক হিসেবে আকবরের পরিচিতি ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির মধ্য দিয়ে। ২০০৩ সালে যশোর এমএম কলেজের একটি অনুষ্ঠানে গান গেয়েছিলেন আকবর। সেই গান শুনে মুগ্ধ হয়ে বাগেরহাটের এক ব্যক্তি হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে চিঠি লিখে এ গায়কের কথা জানান। এর পর ‘ইত্যাদি’ কর্তৃপক্ষ আকবরের সঙ্গে যোগাযোগ করে।

 

ওই বছর ‘ইত্যাদিতে’ কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ গানটি আলোচনায় নিয়ে আসে আকবরকে। পরে ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটিও এই শিল্পীকে জনপ্রিয়তা এনে দেয়।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version