-->

কমতে পারে রাতের তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক
কমতে পারে রাতের তাপমাত্রা

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এছাড়া ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

 

আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পুর্বাভাসে বলা হয়েছে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বদলগাছীতে ১৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়াও রাজশাহীতে ১৫ দশমিক ১, তেতুলিয়ায় ১৫ দশমিক ৩, দিনাজপুরে, ডিমলা ও ঈশ্বরদীতে ১৫ দশমিক ৫ এবং চুয়াডাঙ্গায় ১৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তাপমাত্রা কম থাকায় এসব এলাকায় শীতের আমেজ দেখা দিয়েছে। ভোর রাতে কুয়াশাও পড়ছে।

 

এদিকে বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ২১ দশমিক ২, রাজশাহীতে ১৫ দশমিক ১, রংপুরে ১৭ দশমিক ৮, ময়মনসিংহে ১৮, সিলেটে ১৯ দশমিক ২, চট্টগ্রামে ২০ দশমিক ৫, খুলনায় ১৮ দশমিক ৮ এবং বরিশালে ১৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আজ দেশের সর্ব্বোচ্চ তাপমাত্রা সীতাকুন্ডে ৩২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

 

পরবর্তী তিন দিনের আবহাওয়ার উল্লেখযোগ্য কোন পরিবর্তনের সম্ভাবনা নেই। পুর্বাভাসে আরও বলা হয়, দক্ষিন-পশ্চিম বঙ্গোপসাগর এবং এর কাছাকাছি তামিলনাড়ু উপকূলীয় এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি দূর্বল হয়ে একই এলাকায় লঘুচাপে পরিণত হয়ে গুরুত্বহীন হয়ে পড়ছে। লঘুচাপের বাড়তি অংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ বিহার এবং এর আশপাশের এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

 

ঢাকায় আজ উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৩ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ১৪ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬ টা ১৩ মিনিটে।

 

বাসস

ভোরের আকাশ/নি

মন্তব্য

Beta version