-->

উন্মুক্ত হলো তথ্যচিত্র ‘শেখ হাসিনা : এ ট্রু লিজেন্ড’

বিনোদন প্রতিবেদক
উন্মুক্ত হলো তথ্যচিত্র ‘শেখ হাসিনা : এ ট্রু লিজেন্ড’

ঢাকা: বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মবার্ষিকী। তার জন্মদিন ঘিরে উন্মুক্ত করা হলো তথ্যচিত্র ‘শেখ হাসিনা: এ ট্রু লিজেন্ড’। গতকাল সোমবার বৈষ্টমীর ইউটিউব পেজে এটি উন্মুক্ত করা হয়েছে। পরিচালনা করেছেন আয়শা এরিন। তিনি প্রযোজনা প্রতিষ্ঠান বৈষ্টমীর প্রধান নির্বাহী কর্মকর্তাও।

তথ্যচিত্রটি প্রসঙ্গে আয়শা এরিন বলেন, ‘প্রধানমন্ত্রীর জন্মদিন ঘিরে জনমনে উচ্ছ্বাস থাকুক। বাংলাদেশ গর্বিত হোক এই মনে করে যে, আমাদের একজন বিশ্বসেরা পর্যায়ের কিংবদন্তিতুল্য নেতা রয়েছেন। এটা ভেবেই আমরা তার জন্মদিন উপলক্ষে কাজটি করেছি।’

তিনি জানান, তথ্যচিত্রটিতে বিদেশি গণমাধ্যম যেভাবে শেখ হাসিনার জীবন পরিক্রমাকে দেখে, তা স্থান পেয়েছে। একজন শেখ হাসিনার নেতৃত্ব নিয়ে গবেষণা করে তাঁর রাজনীতিক হতে পারা এবং শাসক হতে পারার কী কী গুণাবলি চরিত্র নিয়ে অদম্য সত্তা হতে পেরেছেন, তা জায়গা করে নিয়েছে।

আয়শা এরিন জানান, তথ্যচিত্রটির শুটিং হয়েছে ইউরোপ ও বাংলাদেশের বিভিন্ন লোকেশনে। ৪০ মিনিট দৈর্ঘ্যের এই তথ্যচিত্রে সারাদেশের অন্তত ৮ কোটি মানুষ দেখতে পারলে আমরা সার্থক হব বলে মনে করছি।

তথ্যচিত্রটির সংগীত পরিচালনা করেছেন নবান্ন ব্যান্ড, কে এইচ এন টিউন। এ ছাড়াও রেজওয়ানা চৌধুরী বন্যা ও কৃষ্ণকলির জনপ্রিয় দুইটা গান স্থান নিয়েছে। দুটি কবিতা জায়গা পেয়েছে। সম্পাদনায় জনি গোমেজ। সিনেমাটগ্রাফার হিসাবে কেএইচএন, দুলিও (ডেনমার্ক), মোহাম্মদ রফিক ও সারাহ কাজ করেছেন।

এটি নির্মাণে সহযোগিতা করেছেন কে এইচ এন রিসার্চ টিম (বাংলাদেশ), ডিডি রিসার্চ (ইউরোপভিত্তিক) ও আইডিয়াল থিংকারস অ্যাসোসিয়েশন।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version