-->

পঞ্চগড়ে নৌকাডুবিকে ৩৫ জনের মৃত্যু, নিখোঁজ ৫৮

২০ হাজার করে টাকা পাবে নিহতের পরিবার

পঞ্চগড় প্রতিনিধি 
পঞ্চগড়ে নৌকাডুবিকে ৩৫ জনের মৃত্যু, নিখোঁজ ৫৮

পঞ্চগড় : জেলার বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ৫৮ জন নিখোঁজ রয়েছেন। রোববার দুপুর দেড়টার দিকে উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

সর্বশেষ প্রাপ্ত তথ্যে জানা গেছে, সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার মারেয়া বামনহাট ইউনিয়ন পরিষদে খোলা তথ্যকেন্দ্র থেকে এসব তথ্য নিশ্চিত করেছেন পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) ও তদন্ত কমিটির প্রধান দীপঙ্কর রায়।

 

এখন পর্যন্ত নিহত ব্যক্তিদের মধ্যে ১৬ জন নারী, ১১ শিশু ও ৬ জন পুরুষ আছেন। তাঁদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর আটজনের মৃত্যু হয়েছে। বাকিদের লাশ নদী থেকে উদ্ধার করা হয়েছে।

 

ইউএনও মো. সোলেমান আলী বলেন, শারদীয় দুর্গোৎসবের মহালয়া উপলক্ষে মাড়েয়া বাজার এলাকার আউলিয়া ঘাট থেকে ৭০-৮০ জনের মতো মানুষ নিয়ে শ্যালো ইঞ্জিনচালিত নৌকা করে বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিল। ঘাট থেকে নৌকাটি কিছু দুর যাওয়ার পর দুলতে শুরু করে। এ সময় মাঝি নৌকাটি ঘাটে ফিরিয়ে আনার চেষ্টা করে। একপর্যায়ে নৌকা ডুবে যায়। নৌকার যাত্রীদের অনেকেই সাঁতরে তীরে ওঠেন। স্থানীয় মানুষজনও উদ্ধারকাজে যোগ দেন।

 

ইউএনও বলেন, লাশ শনাক্তের প্রক্রিয়া চলছে। শনাক্ত হলে লাশ হস্তান্তর করা হবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে দেওয়া হবে। ঘটনাস্থলে উপস্থিত জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, ধারণ ক্ষমতার চেয়ে অনেক বেশি যাত্রী নৌকাটিতে ছিলেন। ছোট নৌকায় অতিরিক্ত যাত্রী তোলার কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

 

স্থানীয়রা জানান, সনাতন ধর্মাবলম্বীরা মহালয়া উপলক্ষে করতোয়া নদী দিয়ে নৌকায় করে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। নৌকাটি আওলিয়ার ঘাট এলাকার মাঝ নদীতে গিয়ে ডুবে যায়।  পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম জানান, এখন পর্যন্ত ২৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরো অর্ধশতাধিক। মৃতের সংখ্যা বাড়তে পারে। নিখোঁজদের উদ্ধারে অভিযান চলছে।

 

২০ হাজার করে টাকা পাবে নিহতের পরিবার

 

পঞ্চগড়ের বোদা উপজেলায় করোতোয়া নদীতে নৌকাডুবিতে মৃত প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে দেওয়া হবে। গতকাল রোববার বিকেল পৌনে ৫টার দিকে ঘটনাস্থল থেকে এ ঘোষণা দেন বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোলেমান আলী। এছাড়া এ ঘটনায় আহতদের পাঁচ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত দেওয়া হবে।

ভোরের আকাশ/জেএস/

মন্তব্য

Beta version