-->

বীফ গোলা কাবাব রেসিপি

ইসমত জেরিন স্মিতা
বীফ গোলা কাবাব রেসিপি
বীফ গোলা কাবাব 

বীফ গোলা কাবাব 

 

প্রতিটা পরিবারের ছোটবড় সবাই খাবারে একটু ভিন্নতা পছন্দ করে আর ছোটরা একটু বিরক্তও করে খাবার নিয়ে তাই রুচিবদলের জন্যও করে দেয়া যায় কাবাবের এই সহয আইটেমটা। এই কাবাব টা বেশী পছন্দ করবে বাসার ছোট থেকে বড় সবাই। খুব কম সময়ে অল্প উপকরন দিয়ে এত মজার কবাব বানিয়ে তাক লাগিয়ে দিতে পারেন। সববয়সের কথা চিন্তা করে আপনাদের জন্য গোলাকাবাবের রেসিপি শেয়ার করছি । রেসিপি দিয়েছেন: মুশাররাত জাহান রীমা

 

উপকরণ

গরুর মাংসের কিমা — ৫০০ গ্রাম খোসাসহ কাঁচাপেপে বাটা — ২ টে. চা আদাবাটা —১ টে. চা রসুনবাটা — ১ চা. চা কাঁচা মরিচ বাটা — ১ চা. চা হলুদগুড়া — ১/৪ চা.চালালমরিচ গুড়া — ১টে. চা +কাবাব মসলা — ১/২ টে. চা চাট মসলা — ১/২ টে. চা টালাবেসন — ৩ টে.চা ঘি — ১ টে. চা এবং ভাজার জন্য তেল —২ টে. চা লবন — স্বাদমত পিয়াজ বেরেস্তা — ১/২ কাপ

 

 

প্রনালী

 

১ টা মিস্কিংবোলে পিয়াজ বেরেস্তা গুলো হাত দিয়ে গুড়াকরে এর মধ্যে কিমা, পেঁপে বাটা, লবন,আদা রসুনবাটা, হলুদগুড়া, লাল মরিচগুড়া, কাঁচা মরিচ বাটা, কাবাব মসলা, চাট মসলা নিয়ে মসলাগুলো আগে মিশায়ে নিয়ে পরে কিমার সাথে ভালো ভাবে মিশায়ে ঘি দিয়ে ৫/৬ মিনিট এক নাগারে মাখানো । কিমার মিশ্রনটা ঢেকে ১/২ ঘন্টার জন্য রেস্টে রাখা। ১/২ ঘন্টা পর টালাবেসনদিয়ে খুব ভালো করে মাখানো ৪/৫ মিনিট।

এবার মোটা স্টিকে কিছুটা কিমা নিয়ে চেপেচেপে গোলআকৃতি করে কাবাবের সেপ দিতে হবে। এভাবে সবগুলো কাবাব বানায়ে খুব কম তেলে ফ্রাইপ্যানে ভাজা। এইকাবাব কয়লার চুলায় পোড়ায়ে নেয়া যাবে আবার ওভেনেও গ্রীল করা যাবে।

সব কবাব ভেজে সারভিং প্লেটে সাজায়ে নেয়া। এখন বৃস্টির দিন ঠান্ডাঠান্ডা আবহাওয়ায় বিকাল বা রাতের খাবারের জন্য গরমপরটা, নান বা লুচির সাথে শসার রায়তা বা সালাদ দিয়ে পরিবেশন করুন মজাদার গরম গরম গোলাকাবাব। আশাকরি রেসিপি ফলো করে সবাই ঘরে বানাবেন। এবং পরিবার নিয়ে আনন্দ করে খাবেন।

 

মন্তব্য

Beta version