-->
শিরোনাম

৭মার্চ উপলক্ষে জেলা পি.পি 'র উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
৭মার্চ উপলক্ষে জেলা পি.পি 'র উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণে মুক্তিযুদ্ধের পূর্ণাঙ্গ নির্দেশ দিয়েছেন - শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

 

চট্টগ্রাম জেলা পি.পি কার্যালয়ের উদ্যোগে আজ বুধবার (৬মার্চ) কোর্ট বিল্ডিং কার্যালয়ে জেলা পি.পি শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর সভাপতিত্বে ৭মার্চের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় জেলা পি.পি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, বঙ্গবন্ধু বাঙ্গালীর হাজার মুক্তির জন্য জীবনে প্রথম থেকে সাহসী ভূমিকা রেখেছেন। তাঁর প্রতিটা পদক্ষেপ এবং কার্যকলাপ ছিল যুগপোযোগী। তিনি নিজগুণেই শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন। যে কোন পরিস্থিতি মোকাবেলা করেছে নিজ গুণে। তাঁর সমসাময়িক অনেক বিদ্বগ্ধ রাজনৈতিক ব্যাক্তিত্ব থাকলেও বিচক্ষণ ও বীরত্বপূর্ণ ভুমিকার জন্য তিনি ইতিহাস সৃষ্টি করেছেন এবং ইতিহাসের মহা নায়ক হয়েছেন।

 

অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী আরো বলেন, বঙ্গবন্ধু ৭ই মার্চের ভাষণ ছিল ‘এক্সটেমপো’ বক্তব্য। তাই এই বক্তব্য ইতিহাসে স্থান করে নিয়েছিল। বাঙ্গালী জাতির মুক্তির আন্দোলন ও যুদ্ধের ‘ম্যাগনাকাটা’ বক্তব্য হিসেবে পরিচিত। মহান মুক্তিযুদ্ধের একজন সেনা নায়ক যেভাবে যুদ্ধ পরিচালনা করে সফলতা অর্জন করেন ঠিক একই ভাবে বঙ্গবন্ধুর ভাষণে তার পরিপূর্ণ প্রতিফলন হয়েছে।

 

সভায় বক্তব্য দেন, সরকারি জেলা আইন কর্মকর্তা ভবতোষ নাথ, বিধান কুমার বিশ্বাস, দিশু কান্তি দাশ, আলম উদ্দিন, মো. দেলোয়ার হোসেন, তপন কুমার দাশ, মো. আজহারুল হক, শাহেদা বেগম শিউলি , আফজাল হোসেন, জাহিদুল ইসলাম চৌধুরী, রুপম রায়, টিপু শীল জয়দেব, আয়েশা সিদ্দিকা, সেলিনা আক্তার প্রমুখ।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version