-->

জাহাঙ্গীরসহ বিএনপির ৭৫ নেতাকর্মীর আড়াই বছরের কারাদন্ড

বিশেষ প্রতিনিধি
জাহাঙ্গীরসহ বিএনপির ৭৫ নেতাকর্মীর আড়াই বছরের কারাদন্ড

নাশকতার মামলায় ঢাকা মহানগর উত্তর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও ঢাকা-১৮ আসনে বিএনপি থেকে প্রতিদ্বন্দ্বিতা করা এসএম জাহাঙ্গীরসহ ৭৫ জনের পৃথক তিন ধারায় আড়াই বছরের কারাদন্ড দিয়েছেন আদালত।

 

বৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. হাসিবুল হক এ রায় দেন। আসামিপক্ষের আইনজীবী সৈয়দ নজরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

 

তিনি বলেন, সাজাপ্রাপ্ত ৭৫ জনের মধ্যে এসএম জাহাঙ্গীরসহ তিনজন কারাগারে আছেন। অন্য দুজন হলেন- দক্ষিণ খান থানা বিএনপির সাবেক সভাপতি শাহাবুদ্দিন ও উত্তরা পূর্ব বিএনপির আহব্বায়ক শাহ আলম। এদিন রায় উপলক্ষে কারাগারে থাকা জাহাঙ্গীরসহ তিনজনকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়।

 

তবে অপর ৭২ আসামি পলাতক থাকায় তাদের বিরুদ্ধে সাজাসহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। তারা সবাই বিএনপি ও এর অঙ্গসংগঠনের স্থানীয় নেতাকর্মী। পলাতক আসামিদের মধ্যে কেউ মারা গেলে তাদের বিরুদ্ধে সাজা কার্যকর হবে না উল্লেখ করেন বিচারক।

 

জানা যায়, নাশকতার অভিযোগে ২০১৩ সালের নভেম্বরে রাজধানীর উত্তরা পূর্ব থানায় মামলা করে পুলিশ। তদন্ত শেষে পুলিশ ৭৭ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version