-->
খুলনা বিভাগীয় আইনজীবী সমিতি, ঢাকা

সভাপতি ব্যারিস্টার তানিয়া আমীর, সাধারণ সম্পাদক ডিএজি শেখ সাইফুজ্জামান

নিজস্ব প্রতিবেদক
সভাপতি ব্যারিস্টার তানিয়া আমীর,
সাধারণ সম্পাদক ডিএজি শেখ সাইফুজ্জামান

খুলনা বিভাগীয় আইনজীবী সমিতি, ঢাকার সভাপতি পদে ব্যারিস্টার তানিয়া আমীর ও সাধারণ সম্পাদক পদে ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট শেখ সাইফুজ্জামান নির্বাচিত হয়েছেন। তানিয়া আমীর বিনা প্রতিদ্বকন্ধিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন। আর সাধারণ সম্পাদক পদে শেখ সাইফুজ্জামান ২১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন অ্যাডভোকেট অনুপ কুমার সাহা।

 

এছাড়া দপ্তর সম্পাদক পদে অ্যাডভোকেট মোস্তাফা হামিদ সিদ্দিকী ও আইন সম্পাদক পদে মোল্লা জীবন আহমেদ নির্বাচিত হয়েছেন।

 

শনিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত নির্বাচন শেষে এই ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচেন সাবেক বিচারপতি সৈয়দ সাহিদুর রহমান প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

 

৭১ সদস্যের কার্যনির্বাহী কমিটির মধ্যে শনিবার তিনটি পদে ভোটগ্রহণ করা হয়েছে। সাধারণ সম্পাদক, দপ্তর সম্পাদক ও আইন সম্পাদক পদে ভোটগ্রহণ করা হয়। সমিতির ৯০৫ জন সদেস্যরে মধ্যে ৩৬৯ জন আইনজীবী ভোট দেন বলে জানা গেছে। এই ভোট শেষে সন্ধ্যায় ফল ঘোষণা করা হয়।

 

সমিতিতে দীর্ঘদিন নির্বাচন না হওয়ায় সম্প্রতি অ্যাডভোকেট আওসাফুর রহমান বুলুকে আহবায়ক ও অ্যাডভোকেট ইয়ারুল ইসলামকে সদস্য সচিব করে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। এই আহবায়ক কমিটি ঘোষিত নির্বাচনী তফসিল অনুযায়ী শনিবার উৎসবমূখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়।

 

ফলাফল ঘোষণার পর নবনির্বাচিত সভাপতি ব্যারিস্টার তানিয়া আমীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি ঢাকাস্থ খুলনা বিভাগীয় আইনজীবী সমিতির সদস্যদের ধন্যবাদ জানিয়ে বলেন, মানুষের ইতিবাচক অধিকার আদায়ে আইনি লড়াইয়ে সকল সময় ওয়াদাবদ্ধ।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version