-->
রিভিউ আবেদন খারিজ

হাফিজ ইব্রাহিমের বিরুদ্ধে মামলা চলবে

নিজস্ব প্রতিবেদক
হাফিজ ইব্রাহিমের বিরুদ্ধে মামলা চলবে

মানি লন্ডারিং এর অভিযোগের মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করার আদেশ পুনর্বিবেচনা চেয়ে জাতীয় সংসদের ভোলা-৩ আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিমের করা রিভিউ আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

 

ফলে বিচারিক আদালতে মামলাটি চলতে আর বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

 

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. নূরুজ্জামানের নেতৃত্বে আপিল বিভাগ বৃহষ্পতিবার এই আদেশ দিয়েছেন। হাফিজ ইব্রাহিমের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন। দুর্নীতি দমন কমিশনের(দুদক) পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

 

মানি লন্ডারিংয়ের মাধ্যমে হাফিজ ইব্রাহিম ও তার স্ত্রীর মাফরুজার সিঙ্গাপুরে স্টান্ডার্ড চাটার্ড ব্যাংকে এক লাখ ৭৫ হাজার ডলার জমা করায় মানি লন্ডারিং-এর অভিযোগে দুদক ২০১১ সালের ১৬ আগস্ট গুলশান থানায় মামলা করে।

 

এ মামলায় ২০১২ সালের জুনে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০১৫ সালের ৩ নভেম্বর ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালত অভিযোগ গঠন করেন। মামলাটি সাক্ষগ্রহণ পর্যায়ে রয়েছে।

 

এ অবস্থায় মামলা বাতিল চেয়ে হাফিজ ইব্রাহিম হাইকোর্টে আবেদন করেন। হাইকোর্ট ২০২০ সালের ৭ জানুয়ারি তার ওই আবেদন খারিজ করে দেন। এরপর হাফিজ ইব্রাহিম আপিল বিভাগে আবেদন করেন।

 

আপিল বিভাগ ২০২০ সালের ৫ অক্টোবর হাফিজ ইব্রাহিমের আবেদন খারিজ করে দেন। একইসঙ্গে বিচারিক আদালতে কোনো মুলতবি ছাড়াই মামলাটি ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেন। এই আদেশ পুনর্বিবেচনা চেয়ে রিভিউ আবেদন করেন হাফিজ ইব্রাহিম। যা খারিজ করা হয়।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version