-->

আত্মগোপনে থাকা মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নেতা মজিদ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
আত্মগোপনে থাকা মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নেতা মজিদ গ্রেপ্তার

মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত এবং দীর্ঘদিন ধরে পলাতক আসামি আব্দুল মজিদকে (৮০) গ্রেপ্তার করেছে র‍্যাব-৩।

 

আজ বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে সিনিয়র সহকারী পুলিশ সুপার (মিডিয়া) ফারজানা হক জানান, বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে র‍্যাব-৩ এর একটি আভিযানিক দল মাদারীপুর সদর এলাকা থেকে মজিদকে গ্রেপ্তার করে।

 

র‍্যাব জানায় ১৯৭১ সালে হত্যা, গণহত্যা, অপহরণ, নির্যাতন, লুণ্ঠন, অগ্নিসংযোগ ও ধর্ষণসহ মানবতাবিরোধী অপরাধের সাতটি অভিযোগে ২০১৫ সালে মৃত্যুদণ্ড দেয়া হয় মো. আব্দুল মজিদকে ।২০১৪ সালে এ মামলা দায়ের হয়। বিচারকাজ চলাকালে গা ঢাকা দেন আব্দুল মজিদ। ধারণ করেন ছদ্মবেশ। তার নিজ এলাকা নেত্রকোনার পূর্বধলা ছেড়ে প্রথমে ঢাকার ফকিরাপুল, পরে মাদারীপুরে পরিচয় গোপন করে একটি কামিল মাদ্রাসায় শিক্ষকতা শুরু করে।

 

নিয়মিত বাসা পরিবর্তন, অন্যের রেজিস্ট্রেশনকৃত সীমকার্ড দিয়ে মোবাইল ফোন ব্যবহার, জনসমাগম, সামাজিক অনুষ্ঠান এড়িয়ে চললেও অবশেষে বুধবার রাতে মাদারীপুর সদর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

 

আজ বৃহস্পতিবার দুপু‌রে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আ‌য়ো‌জিত সংবাদ সম্মেলনে র‍্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, গ্রেপ্তার আসামি আব্দুল মজিদ ১৯৭০ সালে জামায়াত ইসলামীর পূর্বধলা থানার জামায়াত ইসলামীর সাংগঠনিক সম্পাদক ছিলেন।

 

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ শুরু হলে মজিদ রাজাকারদের প্রধান বাহিনী আল-বদর পুর্বধলা রামপুর থানা কমিটির প্রধান হন। পুর্বধলা রামপুর মৌদাম গ্রামে মুক্তিযোদ্ধা আব্দুল খালেকসহ সাতজন মুক্তিযোদ্ধাকে ২১ আগস্ট দুপুরে আব্দুল মজিদ তার দলবল নিয়ে বাড়হা গ্রামের খালেকের বাড়িতে খালেকসহ মুক্তিবাহিনীর সকলকে গুলি করে হত্যা করে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version