-->

মির্জা ফখরুল-আব্বাসের জামিনের বিরুদ্ধে আপিল বিভাগে রাষ্ট্রপক্ষ

অনলাইন ডেস্ক
মির্জা ফখরুল-আব্বাসের জামিনের বিরুদ্ধে আপিল বিভাগে রাষ্ট্রপক্ষ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে দেয়া হাইকোর্টের জামিনের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

 

সুপ্রিমকোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আজ এ আবেদন দাখিল করা হয়েছে। আজই আপিল বিভাগের চেম্বার আদালতে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

 

গতকাল মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে ৬ মাসের জামিন দেন হাইকোর্ট। একইসঙ্গে তাদের কেন স্থায়ী জামিন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেন আদালত।

 

এর আগে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের জামিন আবেদন তিনবার নাকচ করেছিলেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম)। পরে দায়রা জজ আদালতেও জামিন আবেদন নাকচ হয়।

 

গত ৭ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান এবং আহত হন অনেকে। ওইদিন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে অভিযান চালায় পুলিশ।

 

গ্রেফতার করা হয় দলের কেন্দ্রীয় কয়েকজন নেতাসহ কয়েকশ নেতা-কর্মীকে। পরদিন রাতে ফখরুল ও আব্বাসকে তাদের বাসা থেকে আটক করা হয়। পুলিশের ওপর হামলা ও উস্কানি দেয়ার মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে ৯ ডিসেম্বর আদালতে পাঠানো হয় তাদের।

 

আদালতে তাদের পক্ষে জামিন আবেদন হলেও, তা নাকচ করে পাঠানো হয় কারাগারে। এরপর ১২ ডিসেম্বরও তাদের জামিন আবেদন নামঞ্জুর হয়।

 

গত ১৫ ও সর্বশেষ ২১ ডিসেম্বর তাদের জামিন আবেদন নাকচ হয়। এরপর হাইকোর্টে তাদের পক্ষে জামিন আবেদন করা হয়।

 

বাসস

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version