-->
শিরোনাম

নিউইয়র্কে বিমানবন্দরে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ

অনলাইন ডেস্ক
নিউইয়র্কে বিমানবন্দরে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্কে গমন উপলক্ষ্যে রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেল থেকে জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আনন্দ সমাবেশ করেছে।

 

একই সময়ে বিমানবন্দরের টার্মিনালে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশ করেছে। উভয়পক্ষই এসময় পাল্টাপাল্টি স্লোগান দেয়।

 

পরে পুলিশ উভয়পক্ষকে স্থানীয় সময় রাত ৮টার মধ্যে সব কর্মকাণ্ড বন্ধের নির্দেশ দেয়। নির্ধারিত সময়ের পরও কর্মকাণ্ড অব্যাহত রাখায় পুলিশ বিএনপির এক কর্মীকে হেফাজতে নেয়। তার বিষয়ে জানতে চাইলে যুক্তরাষ্ট্র বিএনপির নেতারা কোনো তথ্য দেননি।

 

জানা যায়, আনন্দ সমাবেশে নেতৃত্ব দেন যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, প্রচার সম্পাদক হাজী এনাম, আওয়ামী লীগ নেতা আব্দুল হাসিব মামুন, আশরাফুজ্জামান ও খোরশেদ খন্দকারসহ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় নেতারা। যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের শত শত নেতাকর্মী এ আনন্দ সমাবেশে যোগ দেন।

 

এদিকে, জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

বাংলাদেশ সময় সোমবার সকাল পৌনে ৯টায় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর প্রেস উইং।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version