logo
আপডেট : ২১ মে, ২০২৩ ১৯:১৪
নিহাচ’র সমন্বয়ক মানিক, সদস্য সচিব শাহেদ
নিজস্ব প্রতিবেদক

নিহাচ’র সমন্বয়ক মানিক, সদস্য সচিব শাহেদ

ইঞ্জিনিয়ার ফকর উদ্দিন মানিককে সমন্বয়ক ও এফ এ শাহেদ’কে সদস্য সচিব করে ২৮ সদস্যের নতুন কমিটি ঘোষণা করেছে নিরাপদ হাসপাতাল চাই (নিহাচ)।

 

রোববার (২১ মে) সাংবাদিক মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সাধারণ সভায় নতুন কমিটি ঘোষণা করা হয়।

 

অন্যান্য পদের মধ্যে যুগ্ম আহ্বায়ক পদে খাজা মেহেদী সিকদার, বি এম জুবায়ের প্রধান, সালেকুজ্জামান রাজিব, আহসান হাবিব সবুজ, কাজী ইহসান বিন দিদার, হাচান আল-বান্না, অসিম আল ইমরান, আবু বকর সিদ্দিক, মো. আবু মুসা আশ'য়ারী মনির, শিমুল চৌধুরী ধ্রুব।

 

যুগ্ম-সদস্য সচিব পদে: শাহরিয়ার সোহাগ, রমেন রয়, মাহমুদুল হাসান, কে এম সবুজ। কার্যকরী সদস্য পদে রেজয়ান সিমান্ত, মাহবুবুর রহমান, নোমান বিল্লাহ, নিরোধ কুমার বর্মন, সৈয়দ মোহাম্মদ আজম, আবির ফকির, খতিব আসলাম, শারমীন আক্তার মিস্ট, আবদুল্লাহ কাফি, এঞ্জেল নুসরাত, বিথী কর্মকার, তুষার সাহা অর্নব।

 

২০২১ সাল থেকে দেশের হাসপাতালগুলোতে চলমান অনিয়ম ও দুর্নীতি দূর করে সুচিকিৎসা নিশ্চিতসহ ৫ দফা দাবিতে কাজ করেছে নিরাপদ হাসপাতাল চাই (নিহাচ)। এটি একটি সামাজিক সংগঠন।

 

বিগত ২০২১ সালের ৭ জানুয়ারি (শুক্রবার) জাতীয় প্রেসক্লাবের সামনে “নিহাচ” একটি মানববন্ধনের আয়োজন করে। যেখানে তারা দালালমুক্ত ও রোগীবান্ধব হাসপাতাল গড়া, প্রতিটি জেলা সদরে আইসিইউ, সিসিইউ চালুসহ আসন বৃদ্ধি করা, রোগী, স্বজন ও চিকিৎসকদের নিরাপত্তা ও যৌন নিপীড়ন বন্ধ করা, প্রতিটি হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা ব্যবস্থা নিশ্চিতসহ হাসপাতালে ২৪ ঘণ্টা জরুরি সেবা নিশ্চিত করার দাবি তোলে, যেটা বেশ আলোচিত হয়। এছাড়া তারা দালালমুক্ত ও রোগীবান্ধব হাসপাতাল গড়া দাবিতে বিভিন্ন কর্মকান্ড চালিয়ে যাচ্ছে।

 

ভোরের আকাশ/আসা