logo
আপডেট : ২৭ মার্চ, ২০২৩ ১৫:২৩
দীর্ঘ আট বছর পর রনির ফিফটি 
এম মাহীউজ্জামান শাওন

দীর্ঘ আট বছর পর রনির ফিফটি 

এম মাহীউজ্জামান শাওন: আট বছর পর জাতীয় দলে ফিরেছেন রনি তালুকদার। ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে ডাক পেয়েছিলেন রনি । এরপর দীর্ঘ সময়ের প্রত্যাশা, অপেক্ষা ও চেষ্টার সুফল পেয়েছেন তিনি।

 

ফিরেই করলেন বাজিমাত ! টি টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে সবচেয়ে কম সময়ে কম ওভারে করলেন ফিফটি করার রেকর্ড । মাত্র ২৪ বলে ছুঁয়ে ফেলেন ৫০ রান । ভাগ্য কিছুটা সহায়ক ছিল রনির, তা না হলে আইরিশদের বিপরীতে ৪২ রানেই শেষ হয়ে যেতে পারত তার ইনিংস । শেষমেশ দুইটি বাউন্ডারির মাধ্যমে দেখা পান হাফ সেঞ্চুরির।

 

সর্বশেষ বি পি এলে রংপুর রাইডার্সের হয়ে ১৩ ম্যাচে ১২৯.১৭ স্ট্রাইক রেটে ৪২৫ রান করেছেন ডোমেস্টিকে খুব পরিচিত এই ব্যাটার । সেই সুবাধেই ইংল্যান্ড সিরিজে দলে ডাক পেয়েছিলেন তিনি । শেষ ম্যাচে খেলেছিলেন ২২ বলে ২৪ রানের ইনিংস ।

 

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হচ্ছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। প্রথমে ব্যাটিংয়ে স্বাগতিক বাংলাদেশ।

 

তিন পেসার ও দুই স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ।

 

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, শামিম হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

 

আয়ারল্যান্ড একাদশ : পল স্টার্লিং (অধিনায়ক), রস অ্যাডায়ার, লরকান টাকার, হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্পার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক অ্যাডায়ার, ক্রেইগ ইয়ং, গ্রাহাম হুম ও বেন হোয়াইট।

 

ভোরের আকাশ/আসা