logo
আপডেট : ১৭ জানুয়ারি, ২০২৩ ১৪:০২
হিরো আলমের মনোনয়ন বাতিলে ইসির সিদ্ধান্ত স্থগিত
অনলাইন ডেস্ক

হিরো আলমের মনোনয়ন বাতিলে ইসির সিদ্ধান্ত স্থগিত

বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনে মো. আশরাফুল আলম ওরফে হিরো আলমের মনোনয়ন বাতিলে ইসির সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে কেন তার মনোনয়ন গ্রহণ করা হবে না জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

 

মঙ্গলবার হাইকোর্টে হিরো আলমের দায়ের করা রিটের বিষয়ে শুনানি হয়। বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি করেন।

 

সোমবার হিরো আলম পৃথক রিট করেছেন বলে জানিয়েছেন তার আইনজীবী ইয়ারুল ইসলাম। রিটে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), নির্বাচন কমিশনের সচিব, জেলা রিটার্নিং কর্মকর্তাসহ চার জনকে বিবাদী করা হয়েছে।

 

এদিকে গত ৮ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে দুপুর ১টার দিকে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

 

এরপর হিরো আলম মনোনয়ন গ্রহণ ও বাতিল সংক্রান্ত বিষয়ে গত ১০ জানুয়ারি আপিল করেন প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে। সেই আপিলেও গত ১২ জানুয়ারি খারিজ করেন নির্বাচন কমিশন।

 

এর আগে বগুড়া-৪ ও ৬ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন হিরো আলম। কিন্তু ভোটার তালিকায় গরমিল থাকায় তার মনোনয়নপত্র প্রথমে জেলা রিটার্নিং কর্মকর্তা বাতিল করেন। পরে নির্বাচন কমিশনে আপিলের পর সেটি খারিজ করা হয়। এরপর তিনি হাইকোর্টের দ্বারস্থ হন।

 

১০ জানুয়ারি হিরো আলম এ বিষয়ে বলেন, হিরো আলমরা কখনো হতাশ হয় না। তারা জীবনটা মানুষের জন্য উৎসর্গ করে। মানুষ তাদের অনেক ভালোবাসে। তাদের সঙ্গে সব সময় থাকে।

 

ভোরের আকাশ/নি