logo
আপডেট : ১২ জানুয়ারি, ২০২৩ ১৩:০৪
শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের অনলাইন বদলি আবেদন শুরু ১৫ জানুয়ারি
নিজস্ব প্রতিবেদক

শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের অনলাইন বদলি আবেদন শুরু ১৫ জানুয়ারি

বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তাদের অনলাইনে বদলি আবেদন দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে অনলাইন ব্যতীত অন্য কোনো ওপায়ে পাঠানো আবেদন বিবেচনা করা হবে না মর্মে উল্লেখ করা হয়েছে।

 

শিক্ষা ক্যাডারের উপাধ্যক্ষ ও অধ্যক্ষ পদে বদলি/পদায়নে আগ্রহী আবেদনকারীদের আগামী ১৫ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারির মধ্যে আবেদন করতে বলা হয়েছে।

 

বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব (সরকারি কলেজ-২) চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তাদের ‘সরকারি কলেজের শিক্ষক বদলি/পদায়ন নীতিমালা-২০১০’ অনুযায়ী অনলাইনে বদলির আবেদন দাখিল করতে হবে মর্মে বলা হয়েছে।

 

একই সঙ্গে অনলাইন ব্যতীত অন্য কোনো ওপায়ে প্রেরিত আবেদন বিবেচনা করা হবে না মর্মেও বদলি/পদায়ন নীতিমালা-২০২০-এ উল্লেখ রয়েছে।

 

বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের উপাধ্যক্ষ ও অধ্যক্ষ পদে বদলি/পদায়নে আগ্রহী আবেদনকারীগণকে আগামী ১৫ জানুয়ারি হতে ২৫ জানুয়ারি পর্যন্ত শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইটের (www.shed.gov.bd/ www.dshe.gov.bd) সংশ্লিষ্ট লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন করার পরামর্শ প্রদান করা হয়েছে।

 

উক্ত আবেদনসমূহ অধ্যক্ষ/উপাধ্যক্ষ/প্রতিষ্ঠা প্রধানগণ ২৬ জানুয়ারির মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর অগ্রায়ণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

 

ভোরের আকাশ/নি