logo
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২২ ১৬:৫৮
কারিগরি শিক্ষা দপ্তরের ২ জনের বিরুদ্ধে দুদকের মামলা
নিজস্ব প্রতিবেদক

কারিগরি শিক্ষা দপ্তরের ২ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ঢাকা : কারিগরি শিক্ষা অধিদপ্তরের সাবেক দুই জন কর্মকর্তার বিরুদ্ধে প্রায় ১৯ কোটি টাকার সরকারি অর্থের ক্ষতির প্রমাণ পাওয়ায় একটি মামলা করেছে দুর্নতি দমন কমিশন (দুদক)।

 

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুদক প্রধান কার্যালয়ের উপসহকারী পরিচালক ‍মুহাম্মদ শিহাব সালাম বাদী হয়ে দুদক সাজেকা, ঢাকা-১ এই মামলা দায়ের করেন। সংস্থার জনসংযোগ দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

 

দুদক জানিয়েছে- কারিগরি শিক্ষা অধিদপ্তরের সাবেক পরিচালক (অবসরপ্রাপ্ত) মো. মোস্তাফিজুর রহমান এবং সাবেক মহাপরিচালক নিতাই চন্দ্র সূত্রধর (অবসরপ্রাপ্ত) পরস্পর যোগসাজশে নিজেরা লাভবান হয়ে বা হওয়ার এবং অপরকে লাভবান করার উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার ও অপরাধজনক বিশ্বাসভঙ্গপূর্বক কোনরূপ যাচাই-বাছাই এবং প্রশাসনিক অনুমোদন ছাড়াই কারিগরি শিক্ষা অধিদপ্তরের অধীন ৬১ টি ব্যবসায় ব্যবস্থাপনা কলেজের ৬১ জন অধ্যক্ষকে কারিগরি শিক্ষা অধিদপ্তরের ইএমআইএস সেলের এমপিও ডাটাবেজের মাধ্যমে এমপিও তালিকাভুক্ত করেন।

 

এতে সহায়তা করে প্রায় ১৮ দশমিক ৮৬ কোটি টাকা সরকারি অর্থের ক্ষতিসাধন করেন। যা দন্ডবিধি, ১৮৬০ এর ৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইন এর ৫(২) ধারায় শাস্তিযোগ্য। যেজন্য একটি মামলা দায়ের করা হয়।

 

ভোরের আকাশ/জেএস/