logo
আপডেট : ২৭ জুন, ২০২২ ১৮:১৪
এক সপ্তাহে শনাক্ত বেড়েছে ৩০০ শতাংশ, মৃত্যু ৯০০
অনলাইন ডেস্ক

এক সপ্তাহে শনাক্ত বেড়েছে ৩০০ শতাংশ, মৃত্যু ৯০০

দেশে একদিনে ২ হাজার ১০১ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে দুইজনের।

 

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

এর আগের দিন দুই জনের মৃত্যু হয়, তার আগের দিন মৃত্যু হয় তিনজনের।

 

২৫ তম এপিডেমিওলজিক্যাল সপ্তাহের শনাক্ত বেড়েছে ২৯৯ দশমিক ৯ শতাংশ। মৃত্যু বেড়েছে ৯০০ শতাংশ।

 

২০ জুন থেকে ২৬ জন পর্যন্ত ২৫ তম এপিডেমিওলজিক্যাল সপ্তাহ ধরা হয়েছে।

 

এই এক সপ্তাহে ৮ হাজার ৮৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৯ জনের।

 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সোমবার সকাল ৮ টা থেকে তার আগের ২৪ ঘন্টায়  ১৩ হাজার ৮২০ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ১০১ জনের করোনা শনাক্ত হয়। এসময়ে মৃত্যু হয়েছে দুইজনের।

 

মৃতদের একজন নারী, একজন পুরুষ। একজনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে আরেকজনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে।  দুইজনই ঢাকার সরকারী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

 

রোববার পর্যন্ত ৩৪ জেলায় করোনা শনাক্ত হলেও এদিন শনাক্ত হয়েছে ৪২ জেলায়। তার আগের দিন শনাক্ত হয়েছিলো ১৮ জেলায়। প্রতিদিনই নতুন নতুন জেলায় শনাক্ত হচ্ছে।

 

শুধু রাজধানী ঢাকায় শনাক্ত হয়েছে ১ হাজার ৮০৬ জন।

 

ঢাকার বাইরে-ফরিদপুর দুইজন, গাজীপুর ১৭ জন, গোপালগঞ্জে চারজন, মানিকগঞ্জে তিনজন, নারায়নগঞ্জে ৪১ জন, নরসিংদি ১১ জন, শরিয়তপুর ও টাঙ্গাইলে আটজন করে, ময়মনসিংহে সাতজন, নেত্রকোনা ও শেরপুরে  দুইজন করে, জামালপুর তিনজন, চট্টগ্রামে ৬৬ জন, কক্সবাজারে ২২ জন, বান্দরবনে ১২ জন, রাঙ্গামাটি দুইজন, খাগড়াছড়ি ও ফেনী একজন করে, নোয়াখালী ও লক্ষীপুর তিনজন করে, চাঁদপুর পাঁচজন, কুমিল্লা ১৬ জন, রাজশাহী দুইজন, সিরাজগঞ্জে একজন, বগুড়ায় চারজন, রংপুরে পাঁচজন, নিলফামারী ও ঠাকুরগাঁ দুইজন করে, দিনাজপুর একজন, বাগেরহাট ও খুলনায় তিনজন করে, যশোরে পাঁচজন, কুষ্টিয়া চারজন, মাগুরা একজন, মেহেরপুর তিনজন, বরিশাল নয়জন, ভোলা-পিরোজপুর-বরগুনা-ঝালকাঠি একজন করে, সিলেট তিনজন ও মৌলভীবাজার চারজনের শনাক্ত হয়েছে। 

 

শনাক্ত বিবেচনায় গাজীপুর, নারায়নগঞ্জ, নরসিংদি, চট্টগ্রাম ও কক্সবাজারে সংক্রমণ তুলনামুলক বেশি  হচ্ছে।

 

দেশে এপর্যন্ত ১৯ লাখ ৬৭ হাজার ২৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬ হাজার ৮৬৭ জন। মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৪২ জনের।