logo
আপডেট : ২৭ জুন, ২০২২ ০০:০০
ভিন্ন চরিত্রে অপূর্ব

ভিন্ন চরিত্রে অপূর্ব

অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব

ছোটপর্দার অত্যন্ত জনপ্রিয় একজন অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। তিনিই একমাত্র টিভি অভিনেতা, যার ৫০টি নাটক এক কোটির বেশি ভিউয়ের মাইলফলক স্পর্শ করেছে। বিরল এই রেকর্ডটাই বলে দিচ্ছে, তিনি কতটা জনপ্রিয়। দেশের পাশাপাশি কলকাতায় তার প্রচুর ভক্ত। অধিকাংশ নাটকে এই অভিনেতাকে সাধারণত রোমান্টিক এক প্রেমিকের ভূমিকায় দেখা যায়।

 

তবে এবার সেই ইমেজ থেকে বেরিয়ে তিনি হাজির হচ্ছেন একেবারে ভিন্ন রূপে। আসছে ঈদের জন্য নির্মিত ‘আপনজন’ নামে একটি নাটকে এক প্রবাসীর চরিত্রে দেখা যাবে অপূর্বকে। এই নাটকটি রচনা ও পরিচালনা করেছেন মুরসালিন শুভ। এখানে অপূর্বর চরিত্রটির নাম কামরুল।

 

তার বিপরীতে আঁখি চরিত্রে রয়েছেন এ সময়ের অত্যন্ত সম্ভাবনাময়ী অভিনেত্রী কেয়া পায়েল। নাটকে দেখা যাবে, এক প্রবাসীর মৃত্যুর খবরকে ঘিরে তার আপনজনের হাহাকার ও স্বার্থের গল্প। নাটকটি প্রসঙ্গে অপূর্ব বলেন, ‘বহুদিন পর একেবারে ভিন্ন একটি গল্প আর চরিত্রে অভিনয় করলাম। কাজটি করে খুব তৃপ্তি পেয়েছি।

 

পরিচালক, কো-আর্টিস্টরা সবাই শতভাগ চেষ্টা করেছি গল্পটি ফুটিয়ে তোলার। বাকিটা দর্শক বলবেন। আশা করি, নাটকটি সবার কাছে ভালো লাগবে।’ নির্মাতা মুরসালিন শুভ বলেন, ‘অনেকদিন পর পরিপূর্ণ একটি কাজ করলাম। কাজটি করে যেমন আনন্দ পেয়েছি তেমনি নিজের মেধাটাকেও ঝালাই করতে পেরেছি বলে মনে হয়।

 

আমার প্রযোজক-শিল্পীরাও কাজটি নিয়ে খুশি। ঈদে নাটকটি সিএমভির ইউটিউব চ্যানেলে প্রচার হবে।’