-->

গণস্বাস্থ্যের দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
গণস্বাস্থ্যের দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মুহিব উল্লাহ খোন্দকার ও অর্থ পরিচালক মিস মনিকা সরকারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টি বোর্ডের চেয়ারমপার্সন অধ্যাপক আলতাফুন্নেছা ট্রাস্ট বোর্ডের ক্ষমতা বলে তাদের সাময়িক বরখাস্ত করে কারণ দর্শানোর নোটিশ দেন।

 

শুক্রবার গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, এই দুইজনের বিরুদ্ধে বিভিন্ন কেনা কাটায়, ছাত্র ছাত্রি ভর্তি এবং বিভিন্ন আর্থিক লেন-দেনে অনিয়মসহ ক্ষমতার অপব্যবহারের অভিযোগ এসেছে। ইতোমধ্যে এ ব্যাপারে দেশের বেশ কয়েকটি দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

কারণ দর্শানোর নোটিশে, কমিটির সম্মুখে হাজির হয়ে অভিযোগের ব্যাপারে ব্যাখ্যা প্রদানসহ জবাবদিহি করতে নির্দেশ দেওয়া হয়েছে।

 

সাময়িক বরখাস্তের অফিস আদেশে বলা হয়েছে, অর্থিক অনিয়মসহ ক্ষমতার অপব্যবহারের বিষয়টি গুরতর হওয়ায় আপনাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। আপনাকে গণস্বাস্থ্য কেন্দ্র সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের কাজ থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া যাচ্ছে। তদন্ত কমিটির রিপোর্ট প্রাপ্তির পর আপনার ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। এ নির্দেশ অবিলম্বে কার্যকর হবে।

 

এই দুই জনকে সাময়িক বরখাস্ত করায় তাদের স্থলে দায়িত্ব পালন করবেন ৩ জন। 

 

গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার এর দায়িত্ব পালন করবেন গণস্বাস্থ্য নগর হাসপাতালের পরিচালক ডা. বদরুল হক। গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ এর ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করে চক্ষু বিভাগের প্রধান অধ্যাপক ডা. মো. ইকবাল হোসেন। অর্থ পরিচালক মিস মনিকা রানী সরকারের স্থলে দায়িত্ব পালন করবেন সাভার গণস্বাস্থ্য কেন্দ্র উপ-পরিচালক শেখ মো. কবির।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version