-->

তৃতীয় মেয়াদে স্বাস্থ্যের ডিজি হলেন এবিএম খুরশীদ আলম

নিজস্ব প্রতিবেদক
তৃতীয় মেয়াদে স্বাস্থ্যের ডিজি হলেন এবিএম খুরশীদ আলম

তৃতীয় মেয়াদে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক হলেন অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

 

মঙ্গলবার রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাঃ রফিকুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে পরবর্তী দুই বছর মেয়াদে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হয়।

 

প্রজ্ঞাপনে বলা হয়েছে- সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা-৪৯ অনুযায়ী স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে ইত:পূর্বে চুক্তিভিত্তিক নিয়োজিত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা অধ্যাপক ডাঃ আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম (কোড নম্বর ৩৮০১৩)-কে যোগদানের তারিখ থেকে পরবর্তী ০২ (দুই) বছর মেয়াদে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

 

এ পুন: চুক্তিভিত্তিক নিয়োগের ক্ষেত্রে পূর্বের চুক্তিপত্রের শর্তাবলি অপরিবর্তিত রেখে পুনরায় সরকারের সাথে চুক্তিপত্র সম্পাদন করতে হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

 

উল্লেখ্য, খুরশীদ আলম ১৯৮৪ সালে দশম বিসিএস এর মাধ্যমে স্বাস্থ্য ক্যাডারে সরকারি চাকরিতে যোগ দেন।

 

তিনি ১৯৬১ সালে কুমিল্লায় জন্মগ্রহণ। ১৯৮৪ সালে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি লাভ করেন তিনি । এরপর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস এন্ড সার্জনস থেকে শল্যবিদ্যায় এফসিপিএস অর্জন করেন। পরবর্তীতে তিনি অস্থিশল্যবিদ্যায় এমএস এবং ইংল্যান্ড এর বিভিন্ন রয়্যাল কলেজ হতে এফআরসিএস অর্জন করেন।

 

তিনি ২০১৮ সালে আলম ঢাকা মেডিকেল কলেজে শল্যবিদ্যার অধ্যাপক পদে যোগদান করেন। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে যোগদানের পূর্বপর্যন্ত তিনি এই কলেজের শল্যবিদ্যার বিভাগীয় প্রধানের দায়িত্বে ছিলেন।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version