-->

ডেঙ্গুতে মৃত্যু ৭, নতুন ভর্তি ৮৭৫

নিজস্ব প্রতিবেদক
ডেঙ্গুতে মৃত্যু ৭, নতুন ভর্তি ৮৭৫

দেশের ডেঙ্গু পরিস্থিতির অবনতি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৭৫ এবং মারা গেছেন সাতজন। এর আগের দিন ভর্তি হয়েছিলেন ৯০২ এবং মারা যান তিনজন। চলতি বছর দেশে ৬ নভেম্বর পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৭৭ জনে।

 

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

 

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ৮৭৫ নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৪৯৭ এবং ঢাকার বাইরে ৩৭৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে সারা দেশে ৩ হাজার ২৭০ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৯৮০ এবং ঢাকার বাইরে ১ হাজার ২৯০ ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

 

এ বছর ১ জানুয়ারি থেকে ৭ নভেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগী ৪৩ হাজার ৯৮২ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগী ২৯ হাজার ২৪৮ এবং ঢাকার বাইরে সারা দেশে ভর্তি রোগী ১৪ হাজার ৭৩৪ জন। একই সময় সারা দেশে ছাড়প্রাপ্ত রোগী ৪০ হাজার ৫৩৫ জন। এর মধ্যে ঢাকায় ২৭ হাজার ১৫৯ এবং ঢাকার বাইরে সারা দেশে ১৩ হাজার ৩৭৬ জন।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version