-->

ডেঙ্গুতে দুইজনের মৃত্যু , নতুন রোগী ৪৩৭

নিজস্ব প্রতিবেদক
ডেঙ্গুতে দুইজনের মৃত্যু , নতুন রোগী ৪৩৭

ঢাকা: দেশে ডেঙ্গু পরিস্থিতির ধারাবাহিক অবনতি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন নতুন ৪৩৭ ডেঙ্গু রোগী এবং মারা গেছেন দুইজন। আগের দিন ভর্তি হয়েছিলেন ৪৩১ জন এবং মারা গেছেন একজন। চলতি বছরে ২২ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গুতে মোট মারা গেছেন ৪৮ জন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, এডিস মশাবাহিত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়া ৪৩৭ জনের মধ্যে ৩০৬ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে এবং ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছেন ১৩১ জন। এ নিয়ে বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ১ হাজার ৫২৯ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৫০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ১৮৩ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৪৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ১২ হাজার ৮৭৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১১ হাজার ২৯৮ জন।

এ সময় ঢাকায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১০ হাজার ১৭ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ হাজার ৮১৩ জন। ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ২ হাজার ৮৫৮ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৪৮৫ জন।

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version