-->

৫ থেকে ১২ বছর বয়সীরা পাবে ফাইজারের টিকা

অনলাইন ডেস্ক
৫ থেকে ১২ বছর বয়সীরা পাবে ফাইজারের টিকা
প্রতীকী ছবি

৫ থেকে ১২ বছর বয়সী শিশুদের করোনা ভাইরাসের টিকার আওতায় নিয়ে আসার পরিকল্পনা করেছে সরকার। এদের দেওয়া হবে ফাইজারের টিকা।

 

সোমবার এ তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও ইমেরিটাস অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ।

 

তিনি বলেন, শিগগির ৫ থেকে ১২ বছর বয়সী শিশুদের করোনা ভাইরাসের টিকার আওতায় নিয়ে আসার বিষয়টি সরকারের পরিকল্পনায় রয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা অভিমত অনুযায়ী ৫ থেকে ১২ বছর বয়সী শিশুদের ফাইজারের টিকা দেয়া হবে।

 

এদিকে ৫ থেকে ১১ বছরের শিশুদের জন্ম নিবন্ধন দিয়ে সুরক্ষা এ্যাপসে নিবন্ধন এর তাগিদ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। যাতে টিকা আসলে নিবন্ধন থাকলে টিকা নিতে সহজ হয়।

 

ইউজিসি আয়োজিত “করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি ও করণীয়” শীর্ষক সেমিনারে ইমেরিটাস অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ বলেন, করোনা ভাইরাসের ৪র্থ ঢেউ মোকাবেলা করতে মাস্ক পরার কোন বিকল্প নেই।

 

তিনি সকলকে হাত ধোয়ার অভ্যাস চর্চা ও সামাজিক দুরুত্ব বজায় রাখাসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন। করোনা ভাইরাসের নতুন ধরন যথাযথভাবে মোকাবেলা করার জন্য দ্রুত কোভিডের টিকা গ্রহণের আহ্বান জানান।

 

তিনি বলেন, করোনা ভাইরাসের নতুন ধরন দ্রুত এবং ব্যাপকভাবে ছড়ায়। আক্রান্ত ব্যক্তি প্রায় ১০ জনকে সংক্রমিত করতে পারে। তবে, সংক্রমণের হারে বৃদ্ধি পেলেও আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে তিনি জানান। করোনা ভাইরাসের ৪র্থ ঢেউ মোকাবেলায় লকডাউনের মতো পদক্ষেপের প্রয়োজন পড়বে না। তবে, বেপরোয়াভাবে চলাচল বা স্বাস্থ্যবিধি অমান্য করা যাবে না।

মন্তব্য

Beta version