-->

মুক্তির আগেই ৪৩২ কোটি টাকা তুলে নিয়েছে ‘আদিপুরুষ'

অনলাইন ডেস্ক
মুক্তির আগেই ৪৩২ কোটি টাকা তুলে নিয়েছে ‘আদিপুরুষ'

মুক্তির দিন কাছে এসে পড়ল। তার আগেই নাকি বাজেটের ৮৫ শতাংশ তুলে ফেলেছে ‘আদিপুরুষ’। বিভিন্ন কর থেকেই নাকি টাকা উঠে এসেছে ছবির। বাকিটুকু প্রথম দিনেই সংগ্রহে এসে যাবে বলে আশা নির্মাতাদের।

 

ট্রেলার মুক্তির দিন থেকে চর্চায় ছিল ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’। রামায়ণ অনুসরণে তৈরি এই ছবির চরিত্রদের সাজপোশাক নিয়ে জারি ছিল বিতর্ক। রাবণের চরিত্রে সইফ আলি খানের নীল বর্ম, দাড়ি নিয়ে আপত্তি উঠেছিল। তাকে মুসলমান শাসকের মতো দেখতে লাগছে, দাবি করেছিলেন অনেকেই। এর পর নতুন চেহারার রাবণকে আনার ব্যাপারেও কানাঘুষো শোনা গিয়েছিল।

 

কিন্তু নতুন ট্রেলারে তার চরিত্রটি এমন ভাবে দেখানো হয়েছে যে, কৌতূহল নিরসনের উপায় নেই। কৌতূহল কেবল বেড়েই চলেছে ‘আদিপুরুষ’ নিয়ে। কী অপেক্ষা করছে তা জানা যাবে ১৬ জুন, যে দিন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।

 

তবে নির্মাতাদের হিসাবে তার আগেই ‘আদিপুরুষ’ তুলে নিয়েছে ৪৩২ কোটি টাকা! বাজেট ছিল ৫০০ কোটি। হিসাব দেখানো হচ্ছে, ‘আদিপুরুষ’ ২৪৭ কোটি টাকা তুলেছে প্রেক্ষাগৃহের বাইরে থেকে। তার মধ্যে রয়েছে স্যাটেলাইটের স্বত্ব, সঙ্গীতের স্বত্ব, ডিজিটাল স্বত্ব এবং অন্যান্য সূত্রে সংগৃহীত মুনাফা।

 

এ ছাড়াও দক্ষিণের প্রেক্ষাগৃহ থেকে ১৮৫ কোটির নিশ্চয়তা আগাম পেয়ে গিয়েছে ‘আদিপুরুষ’। সব মিলিয়ে যাত্রা নয়, জয়যাত্রা শুরু করবে এই ছবি, এমনই আশা নির্মাতাদের। পরিকল্পনামাফিক শুরুতেই উঠে আসবে ১০০ কোটি টাকা। তাই লাভের অঙ্ক না পেলেও লোকসানের মুখে পড়ার যে কোনও সম্ভাবনা নেই, আগেই জানিয়ে দিল ‘আদিপুরুষ’ গোষ্ঠী।

 

রামের ভূমিকায় দক্ষিণের তারকা প্রভাস। সীতা কৃতি স্যানন। তাই দক্ষিণ থেকেও লাভের দরজা খোলা। কৃতি ব্যক্তিগত ভাবে খুবই আশাবাদী এই ছবি নিয়ে।

 

তিনি জানান, নিজেকে উজাড় করে দিয়েছেন জানকী (সীতা) চরিত্রে। চরিত্রটি করতে গিয়ে অনেক কিছু শিখেছেন বলেও জানান।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version