-->

অদম্য আনোয়ার যেতে চান বহুদূর

কুবি প্রতিনিধি
অদম্য আনোয়ার যেতে চান বহুদূর
আনোয়ার হোসেন

আনোয়ার হোসেন কুমিল্লা রেলওয়ে স্টেশনের সিগন্যাল মেইনটেইনার হিসেবে কাজ করছেন। কাজের পাশাপাশি তিনি পড়ালেখাও করে যাচ্ছেন। কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভাঙা হাত নিয়ে এসেছেন গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা দিতে।

 

বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে গুচ্ছভুক্ত ২২টি সাধারণ ও বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার আগে তার সঙ্গে দেখা হয় প্রতিবেদকের।

 

তার সঙ্গে কথা বলে জানা যায়, ভর্তি পরীক্ষার পনেরো দিন পূর্বে সড়কে অটো উল্টে দুর্ঘটনায় তার বাম হাত ভেঙে যায়। সেই ভাঙা হাত নিয়ে হাওড় অঞ্চল কিশোরগঞ্জ জেলার দানাপাঠুলি ইউনিয়নের কালিয়াকান্দা গ্রাম থেকে তিনি পরীক্ষা দিতে এসেছেন।

 

অষ্টম শ্রেণিতে পড়া অবস্থা থেকেই তিনি তার কাকার বাসায় পড়ালেখা করছে। আনোয়ার পরিবারের দ্বিতীয় সন্তান। তার পরিবারের প্রধান উপার্জনক্ষম ব্যক্তি বাবা আসির উদ্দিন পেশায় একজন কৃষক।

 

তার মাতা খাদিজা আক্তার একজন গৃহিণী। পরিবারকে সাহায্য করার জন্য তিনি কাজ করে যাচ্ছেন কুমিল্লা রেলওয়ে স্টেশনের সিগন্যাল মেইনটেইনার হিসেবে। চাকরির পাশাপাশি সে লাইমাই সরকারি কলেজ থেকে বিজ্ঞান বিভাগ নিয়ে এইচএসসিতে জিপিএ ৪.০৮ পেয়ে উত্তীর্ণ হন।

 

এছাড়া এসএসসি পরীক্ষায় জিপিএ ৪.৬১ নিয়ে উত্তীর্ণ হয়েছেন।

 

আনোয়ার তার স্বপ্ন নিয়ে বলেন, ‘আমি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে বিসিএস ক্যাডার হতে চাই। মা-বাবার স্বপ্ন পূরণ করে আমি পরিবারের হাল ধরতে চাই। যেতে চাই বহুদূর।

 

পরিবারের অবস্থা বেশি ভালো না হওয়ায় পড়ালেখার পাশাপাশি আমাকে চাকরি করতে হচ্ছে।’

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version