-->

ইবিতে আজ শুরু হচ্ছে গুচ্ছের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা

ইবি প্রতিনিধি
ইবিতে আজ শুরু হচ্ছে গুচ্ছের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আজ শনিবার।

 

আজ দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনগুলোয় এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

আইসিটি সেল সূত্রে জানা যায়, আজকের অনুষ্ঠেয় ‘সি’ ইউনিটের পরীক্ষায় ইবি কেন্দ্রে ১ হাজার ৪১৬ পরীক্ষার্থী অংশ নেবেন।

 

ভর্তি পরীক্ষার প্রস্তুতির বিষয়ে প্রক্টর শাহাদাৎ হোসেন আজাদ দৈনিক ভোরের আকাশকে জানান, ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের পরীক্ষা সফলভাবে সম্পূর্ণ করার জন্য সব প্রস্তুতি নেয়া সম্পূর্ণ। পরীক্ষা যাতে নির্বিঘ্নে হয়, সেজন্য অনেক বেশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

 

তিনি বলেন, শিক্ষার্থীরা যাতে কোনো ধরনের অসুবিধায় না পরে, সেজন্য তাদের সাহায্যে বিশ্ববিদ্যালয়ের সর্বত্র বিএনসিসি ও রোভার স্কাউটস এবং বিভিন্ন ধরনের স্বেচ্ছাসেবী সংগঠনের গ্রুপের সদস্য থাকবে।

 

এছাড়া পর্যাপ্ত নিরাপত্তার স্বার্থে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার পুলিশের পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যরা থাকবেন। যেকোনো ধরনের অপরাধ দমনে সর্বদা মনিটরিং করবেন ভ্রাম্যমাণ আদালত।

 

বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে পরীক্ষা চলাকালে সাধারণ শিক্ষার্থী ও বহিরাগতদের চলাচল বন্ধ থাকবে। বাইরের কোনো নতুন দোকান ক্যাম্পাসের ভেতরে বসতে দেয়া হবে না।

 

অটো, ভ্যান, মোটরসাইকেলসহ সব যানবহন চলাচল নিষিদ্ধ থাকবে। তবে অসুস্থ ও শারীরিক সমস্যাগ্রস্তদের জন্য অ্যাম্বুলেন্সের ব্যবস্থা থাকবে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version