-->

২ মাস বন্ধ ক্যাফেটেরিয়া, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইবি প্রতিনিধি
২ মাস বন্ধ ক্যাফেটেরিয়া, ভোগান্তিতে শিক্ষার্থীরা

দুই মাস থেকে চালু হচ্ছে না ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া। এর ফলে বাইরে গিয়ে বেশ চড়া দামে খাবার খেতে হচ্ছে শিক্ষার্থীদের। এতে ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীরা।

 

শিক্ষার্থীদের অভিযোগ, বিশ্ববিদ্যালয় প্রশাসনের গাফিলতির কারণে দীর্ঘদিন ধরে ক্যাফেটেরিয়া বন্ধ রয়েছে। গত পবিত্র রমজান ও ঈদুল ফিতরের দীর্ঘ ৪০ দিনের ছুটির আগে ক্যাফেটেরিয়া চালু ছিল। ২ মে থেকে পুরোদমে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও দাপ্তরিক কার্যক্রম চালু হলেও খুলেনি কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া।

 

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. রেজাউল করিম (রাজু) বলেন, মাঝেমধ্যে হঠাৎ কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া বন্ধ হয়ে যায়। ক্লাস-পরীক্ষার ফাঁকে যখন ক্লান্ত হয়ে পড়ি তখন ক্লান্তি দূর করতে অথবা বন্ধুদের সঙ্গে আড্ডা দেয়া কিংবা প্রচন্ড ক্ষুধায় আমাদের আশ্রয় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া।

 

দুই মাস থেকে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া বন্ধ থাকার কারণে আমাদের বাইরে থেকে বেশ উচ্চ দামে খাবার খেতে হয়, যা অনেক সময়সাপেক্ষ ও দুর্ভোগের বিষয়।

 

কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া কেন বন্ধ করে দেয়া হয়েছে?

 

জানতে চাইলে সাবেক ম্যানেজার মো. আরিফুল ইসলাম কলম দৈনিক ভোরের আকাশকে জানান, দীর্ঘদিন থেকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে লোকসানে ব্যবসা করতে হচ্ছে। প্রায় ২ মাস ধরে ক্যাফেটেরিয়া বন্ধ রেখেছি। যদি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভর্তুকি দেয় তবে আবারো কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া চালু করব।

 

এ বিষয়ে যোগাযোগ করা হলে টিএসসির পরিচালক ড. বাকী বিল্লাহ (বিকুল) বলেন, খুব শিগগির কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া চালু করা হবে। ইতোমধ্যে আমরা টিএসসিসির পরিচালক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছি।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version