-->
এসএসসি

মোখায় স্থগিত পরীক্ষা ২৭ ও ২৮ মে

নিজস্ব প্রতিবেদক
মোখায় স্থগিত পরীক্ষা ২৭ ও ২৮ মে

ঘূর্ণিঝড় মোখার কারণে স্থগিত হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষাগুলো নেয়া হবে ২৭ ও ২৮ মে।

 

আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির আহব্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তারিখ জানানো হয়।

 

গত ১৪ মে যে বিষয়গুলোর পরীক্ষা হওয়ার কথা ছিল, সেগুলো নেয়া হবে আগামী ২৭ মে শনিবার।

 

অর্থাৎ সেদিন সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত কুমিল্লা, যাশোর, চট্টগ্রাম ও বরিশাল বোর্ডের পদার্থ বিজ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এবং ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ের পরীক্ষা হবে।

 

আর ১৫ মে যে বিষয়গুলোর পরীক্ষা হওয়ার কথা ছিল, সেগুলো নেয়া হবে আগামী ২৮ মে রোববার। সেদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত নেয়া হবে ঢাকা, রাজশাহী, কুমিল্লা, যাশোর, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, দিনাজপুর ও ময়মনসিংহ বোর্ডের গার্হস্থ্য বিজ্ঞান, কৃষিশিক্ষা, সংগীত, আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা ও ক্রীড়া এবং চারু ও কারুকলার পরীক্ষা।

 

ঘূর্ণিঝড় মোখা উপকূলের দিকে এগিয়ে আসায় এবং রোববার উপকূলে আঘাত হানার পূর্বাভাস থাকায় শুক্রবার রাতে এক বিজ্ঞপ্তির মাধ্যমে পাঁচ বোর্ডের রোববারের এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়। তখন তালিকায় ছিল চট্টগ্রাম শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড।

 

এরপর শনিবার এক ঘোষণায় যশোর বোর্ডের রোববারের পরীক্ষাও স্থগিত করা হয়। সেই সঙ্গে সোমবার ছয় বোর্ডের পরীক্ষা স্থগিত রাখার ঘোষণা দেয়া হয়।

 

আর রোববার ঝড়ের দিন জানানো হয়, সোমবার কোনো বোর্ডেই এসএসসি পরীক্ষা হবে না। সাধারণ শিক্ষা বোর্ডগুলোর স্থগিত পরীক্ষা নিতে নতুন তারিখ ঘোষণা করা হলেও মাদরাসা ও কারিগরি বোর্ডের পরীক্ষাগুলোর নতুন তারিখ মঙ্গলবার দুপুর পর্যন্ত ওয়েবসাইটে প্রকাশ করা হয়নি।

 

জানতে চাইলে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (কারিগরি) মো. মহসিন বলেন, ‘কারিগরি ও মাদরাসা শিক্ষাবোর্ডের স্থগিত হওয়া পরীক্ষাগুলোর ব্যাপারে আলোচনা চলছে, সিদ্ধান্ত আলাদা বিজ্ঞপ্তিতে জানানো হবে।’

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version